কিন্ডারগার্টেন বৃত্তি: হাকিমপুর শিশু নিকেতনের শিক্ষার্থীদের উল্লাস
প্রকাশ : ০৪ এপ্রিল ২০২৩, ১৮:০৬
কিন্ডারগার্টেন বৃত্তি: হাকিমপুর শিশু নিকেতনের শিক্ষার্থীদের উল্লাস
হিলি (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ কিন্ডারগার্টেন শিক্ষা বোর্ডের আয়োজনে ২০২২ সালের (প্লে থেকে বেবি) এবং (প্রথম থেকে পঞ্চম)শিক্ষাবৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণ করে ট্যালেন্টপুল ও সাধারণ গ্রেডে বৃত্তি পাওয়ায় দিনাজপুরের হাকিমপুর হিলি উপজেলা পরিষদ শিশু নিকেতন ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বাঁধভাঙা উল্লাস করতে দেখা গেছে।


৪ এপ্রিল, মঙ্গলবার সকাল হাকিমপুর উপজেলা পরিষদ শিশু নিকেতন ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে সরেজমিনে গিয়ে ক্ষুদে শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সাথে কথা বলে এমন চিত্র দেখা গেছে।


ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্ত ক্ষুদে শিক্ষার্থীরা হলেন, প্লে থেকে অহনা ঘোষ, বেবী থেকে রাইয়্যান সাজিদ, আবু সুফিয়ান, নুসরাত জাহান, প্রথম শ্রেণী থেকে আসাদুল হক সাদ, নুসরাত জাহান নিশি, মালিহা জান্নাত, উম্মে ফাতেমা, দ্বিতীয় শ্রেণী থেকে জান্নাতুল ফেরদৌস, মুত্তাকী হামিম, ফাতেমাতুজ জহুরা, তৃতীয় শ্রেণী থেকে সায়ান চৌধুরী সাদ, ফাতেমাতুজ জহুরা, চতুর্থ শ্রেণি থেকে তানজ্জিল তালহা, ফাহমিদা আক্তার।


সাধারণ গ্রেডে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, প্লে থেকে মাইশা আক্তার, সাফায়েত হোসেন, রামিশা রওনক, বেবি থেকে অনন্ত বাবু, মিশকাত রাফি, রোবাইত জান্নাত, প্রথম শ্রেণী থেকে তৌহিদা আক্তার, হোসাইন আহম্মেদ, তানিশা আক্তার, আওজাফ আক্তার, রশ্নী আক্তার, দ্বিতীয় শ্রেণী থেকে সাদিয়া সরকার তৃতীয় শ্রেণী থেকে অন্দ্রিজা সাহা, চতুর্থ শ্রেণী থেকে রওমাজেস জাহান ও পঞ্চম শ্রেণী থেকে এনায়েত হকসহ বিদ্যালয়টি থেকে ১৫ জন ক্ষুদে শিক্ষার্থী ট্যালেন্টপুলে ও ১৭ জন ক্ষুদে শিক্ষার্থী সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে।


ক্ষুদে শিক্ষার্থীরা জানায়, কিন্ডারগার্টেন শিক্ষা বোর্ডের অধীনে শিক্ষাবৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণ করে বৃত্তি তার খুবই খুশি আনন্দিত। তারা ভবিষ্যতে লেখা পড়া শেষ করে বাবা মা এর স্বপ্ন পূরণ করতে চায়।


বিদ্যালয়ের প্রধান শিক্ষক এইচ এম আহওলাদ হোসেন জানান, বাংলাদেশ কিন্ডারগার্টেন শিক্ষা বোর্ড রংপুর এর অধীন শিক্ষাবৃত্তির রেজাল্ট প্রকাশিত হয়েছে।


হাকিমপুর উপজেলার পাঁচটি কিন্ডারগার্টেন স্কুল থেকে ১৩১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে। এর মধ্যে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ১৩ জন এবং সাধারণ গ্রেডে ২৩ জন।


হাকিমপুর উপজেলা পরিষদ শিশু নিকেতন ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয় থেকে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ১১ জন , সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে ১১ জন শিক্ষার্থী। এছাড়া প্লে-বেবি শ্রেণি থেকে ট্যালেন্টপুলে ৪ জন ও সাধারণ গ্রেডে ৬ জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছে।


বিদ্যালয়টির পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর- এ আলম জানান, ক্ষুদে শিক্ষার্থীদের বৃত্তি রেজাল্টের কথা আমি ইতিমধ্যে জানতে পেরেছি। খুব অল্প সময়ের মধ্যে উপজেলা পরিষদের পক্ষ থেকে এসব ক্ষুদে শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হবে বলে জানান তিনি।


বিবার্তা/রব্বানী/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com