নোয়াখালীতে ইফতারে টেক্সটাইল রঙ ব্যবহার
প্রকাশ : ০১ এপ্রিল ২০২৩, ১৮:১০
নোয়াখালীতে ইফতারে টেক্সটাইল রঙ ব্যবহার
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চিকেন চাপ, চিকেন টিক্কা, বেগুনি ও আলুরচপ সহ ইফতার সামগ্রীকে আকর্ষণীয় করে তুলতে টেক্সটাইল (কাপড়) এর রঙ ব্যবহার করার অপরাধে নোয়াখালীর চৌমুহনীতে আজমির হোটেল এন্ড রেস্টুরেন্ট নামের একটি প্রতিষ্ঠানকে ১৫হাজার টাকা অর্থদ- করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।


শনিবার দুপুরে বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজারে এ অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নোয়াখালীর সহকারি পরিচালক কাউসার মিঞা। অভিযানে সহযোগিতা করেন, জেলা স্যানেটারি ইন্সপেক্টর মো. শওকত আলী ও চৌমুহনী ফাঁড়ি থানা পুলিশ।  


অভিযান সূত্রে জানা গেছে, রমজানের শুরু থেকেই ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর প্রতিনিয়ত অভিযান পরিচালনা করে আসছে। তারই ধারাবাহিকতায় শনিবার চৌমুহনী বাজারে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে ডিবি সড়কে আজমির হোটেলে অভিযান চালানো হয়। ওই হোটেলে অস্বাস্থ্যকর পরিবেশে ইফতার সামগ্রী তৈরি ও চিকেন চপ, চিকেন টিক্কা, বেগুনি এবং আলুর চপে নিষিদ্ধ কাপড়ের রঙ ব্যবহার করায় প্রতিষ্ঠানটিকে ১৫ হাজার টাকা অর্থদ- করা হয়। একইসাথে আগামিতে এ ধরনের কাজের পুনরাবৃত্তি না করার জন্য তাদের সতর্কও করা হয়েছে।


সহকারী পরিচালক কাউসার মিয়া বলেন, খাবারে কোনো রঙ মেশাতে হলে তা হতে হবে ফুড কালার। কিন্তু ফুড কালারের দাম বেশি হওয়ায় অসাধু ব্যবসায়ীরা অতিরিক্ত মুনাফার লোভে ইফতারে টেক্সটাইল কালার মিশাচ্ছে। যা মানব দেহে স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর। এসব ব্যবসায়ীদের বিরুদ্ধে আমাদের এ অভিযান অব্যহত থাকবে।


বিবার্তা/আদনান/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com