যানজট নিরসনে মাঠে ইউএনও
প্রকাশ : ৩১ মার্চ ২০২৩, ১৯:৫৭
যানজট নিরসনে মাঠে ইউএনও
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রংপুরের বদরগঞ্জ উপজেলা পরিষদে আইনশৃঙ্খলা কমিটির সভা শেষে পৌর শহরের যানজট নিরসনে মাঠে নেমেছেন উপজেলা প্রশাসন।


বৃহস্পতিবার ৩০ মার্চ বিকেলে পৌর শহরের ব্যস্ততম সড়ক গুলোতে এক ঘণ্টাব্যাপী অবস্থান নিয়ে যানজট নিরসন ও ফুটপাত অবৈধ দখল ব্যবসায়ীদের সরিয়ে যেতে বলা হয়।এবং  সেই সাথে গণবিজ্ঞপ্তি দওয়া হয়। 


উপজেলায় আইনশৃঙ্খলা সভায় পৌর শহরে যাত্রীবাহী মিনিমামাসগুলো টিএনটি অফিস হতে সিও বাজার পর্যন্ত যাত্রী ওঠানামা না করা, ব্যবসা প্রতিষ্ঠানসমূহ সকাল ৮ টা হতে ৯:০০ টা পর্যন্ত লোড আনলোড না করা, অটোরিকশা ভ্যান রিকশা সমূহ টিএনটি অফিস হতে প্লাজা পর্যন্ত এবং বড় মসজিদ হতে হাসপাতাল পর্যন্ত  অবস্থান না করা,ব্যবসা প্রতিষ্ঠান নির্ধারিত স্থান ব্যতিত অন্য কোথাও মালামাল না রাখা সহ চার দফা বিজ্ঞপ্তি দেন।


হক সাহেবের মোড়, উপজেলা রোড, পুরাতন বাজার, মিতা সিনেমা রোড, ধানহাটি রোড, থানা রোড, কাঁচা বাজার গরুহাটি এলাকায় প্রতিদিন ব্যাপক যানজটের সৃষ্টি হয়। অবৈধ অটো রিকশা, অটোভ্যান , যত্রতত্র গাড়ি পার্কিং সহ বিভিন্ন কারণে শহরে যানজট লেগে থাকে। একারণে সাধারণ মানুষকে চরম দুর্ভোগে পোহাতে হয়। পথচারীদের এই দূর্ভোগ লাঘবে  ইউএনও এমন সিদ্ধান্ত  নেন। 


এ নিয়ে উপজেলা পরিষদের সভাকক্ষে বেশ কয়েকবার আইনশৃঙ্খলা কমিটির সভায় পৌর শহরের যানজট নিয়ে আলোচনা করা হয়। 


বৃহস্পতিবার দীর্ঘ আলোচনা শেষে বিভিন্ন উদ্যোগ গ্রহণের কথা বলা হয়। তাৎক্ষণিক সভায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু সাঈদ, উপজেলা ভাইস চেয়ারম্যান তাজুল ইসলাম, পৌর মেয়র আহসানুল হক চৌধুরী টুটুল, বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান, কুতুবপুর ইউপি চেয়ারম্যান মোস্তাক আহমেদ সহ কমিটির সদস্যরা যানজট নিরসনে গুরুত্বপূর্ণ সড়ক গুলোর হক সাহেবের মোড়, কথাকলি রোড, মিতা সিনেমার রোডে সিএনজি, অটো রিকশা, অটোভ্যান, পিকআপ পার্কিং না করার নির্দেশ দেন। এছাড়াও রাস্তার দু’পাশে সিএনজি গুলোকে দূরে সরিয়ে নিতে বলেন। কোন রকম যানজট সৃষ্টি না করতে চালকদের সতর্ক বার্তা দেওয়া হয়। 


এ বিষয়ে স্বেচ্ছাসেবী সংগঠন "আগামীর বাংলাদেশ"এর সাধারণ সম্পাদক ডা. তানভীর হাসান বলেন,  কেন্দ্রীয় শহীদ মিনার থেকে হক সাহেবের মোড় ও কথাকলি রোডে, ব্যাটারি চালিত অটো, অটো ভ্যান, রিকশা, ব্যাটারি চালিত রিক্সা, পিকআপ সহ বিভিন্ন গাড়ি পার্কিং করায় অনেক যানজট সৃষ্টি হয়। এই যানযট দূরীকরণে ইউএনও স্বশরীরে মাঠে কাজ করছে। ওনার  এমন উদ্যগো প্রসংসার দাবীদার।
 
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সাইদ বলেন, সকল শ্রেণি-পেশার মানুষ যানজট সমস্যার ভুক্তভোগী। আবার, যানজট সৃষ্টির ক্ষেত্রেও অনেকেই দায়ী। কাজেই, এক্ষেত্রে সকলের সহযোগিতা প্রয়োজন। গত বৃহস্পতিবার একটি গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সচেতনতামূলক অভিযানও পরিচালনা করা হয়েছে। আগামী মঙ্গলবার গণবিজ্ঞপ্তির নির্দেশনা বাস্তবায়নে অভিযান পরিচালনা করা হবে।


বিবার্তা/সেলিম/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com