কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে বৈকালিক স্বাস্থ্য সেবার উদ্বোধন
প্রকাশ : ৩০ মার্চ ২০২৩, ১৯:৪০
কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে বৈকালিক স্বাস্থ্য সেবার উদ্বোধন
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রাম ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে বৈকালিক বিশেষ স্বাস্থ্য কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।


৩০ মার্চ, বৃহস্পতিবার বিকেল ৩ টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুড়িগ্রামের জেনারেল হাসপাতালের ডক্টরস ক্লাবে ভার্চুয়ালী যুক্ত হয়ে এ সেবা কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্য পরিবার কল্যান মন্ত্রী ডা. জাহিদ মালেক।


এ সময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, রংপুর স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা: এবিএম আবু হানিফ, কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা: শহিদুল্লাহ লিংকন, অতিরিক্ত জেলা প্রশাসক মিনহাজুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদসহ চিকিৎসক, সেবিকাসহ হাসপাতালের অন্যান্যরা।


কনফারেন্স শেষে হাসপাতালের চেম্বারে অনুষ্ঠানিকভাবে বৈকালিক স্বাস্থ্য সেবা চালু ও রোগী দেখেন চিকিৎসকরা। স্বল্প খরচে হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসকের সেবা নিতে পেরে খুশি রোগী ও তাদের স্বজনরা।


সরকারিও সাপ্তাহিক ছুটির দিন ছাড়া অন্যান্য দিন বিকেল ৩ টা থেকে ৬ টা পর্যন্ত এ সেবা কার্যক্রম চালু থাকবে। এসময় মেডিসিন, হৃদরোগ, গাইনী, সার্জারী, অর্থ সার্জারী ও শিশু বিভাগের চিকিৎসকরা রোস্টার অনুযায়ী নির্ধারিত চেম্বারে রোগী দেখবেন।


এসব রোগীরা সরকারি মূল্যে হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষাসহ বিভিন্ন সেবা পাবেন। প্রাথমিক ভাবে দেশের ১১ টি জেলায় এ বৈকালিক স্বাস্থ্যসেবার উদ্বোধন করা হয়েছে। তার মধ্যে রয়েছে কুড়িগ্রাম জেলাও।


রংপুর স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা: এবিএম আবু হানিফ বলেন, এখন থেকে রোগীরা বাইরে কোন ডাক্তারের চেম্বারে না গিয়ে হাসপাতালেই সামান্য খরচে ডাক্তারের চেম্বারে ডাক্তার দেখাতে পারবেন।


পাশাপাশি তাদের প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষাও সরকারি খরচে হাসপাতালেই করতে পারবেন।


সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ বলেন, এখন থেকে কুড়িগ্রামের রোগীরা প্রাইভেট চেম্বারে না গিয়ে হাসপাতাল কেন্দ্রিক চিকিৎসাসেবা নিতে পারবে।


বিবার্তা/বিপ্লব/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com