কৃষকরাও আজ ডিজিটাল প্রযুক্তির সুফল পাচ্ছে-শিক্ষামন্ত্রী
প্রকাশ : ৩০ মার্চ ২০২৩, ১৯:২০
কৃষকরাও আজ ডিজিটাল প্রযুক্তির সুফল পাচ্ছে-শিক্ষামন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি বলেছেন, এখন আর সারের জন্য কৃষককে গুলি খেতে হয় না। কৃষকরা ও আজ ডিজিটাল প্রযুক্তির সুফল পাচ্ছে। বিদ্যুৎ আর পানির জন্য আজ আর মানুষের হাহাকার করতে হয় না।


৩০ মার্চ, বৃহস্পতিবার চাঁদপুরের হাইমচরে কৃষকদের এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিনামূল্যে বীজ ও সার, বকনা বাছুর, বাংলাদেশ জাতীয় সমাজ কল্যাণ পরিষদ হতে প্রাপ্ত অনুদানের চেক বিতরণ করা হয়।


মন্ত্রী বলেন, বাংলাদেশে কেউ এখন না খেয়ে মরে না। বিধবা ভাতা, বৃদ্ধ ভাতা, প্রতিবন্ধি ভাতা, গুচ্ছ গ্রাম, আশ্রায়ণ প্রকল্প, কমিউনিটি ক্লিনিক হয়েছে। বছরের প্রথম দিনে বই দেয়া হচ্ছে। এখন আর সারের জন্য কৃষককে গুলি খেতে হয় না। কৃষকরাও আজ ডিজিটাল প্রযুক্তির সুফল পাচ্ছে।


বিএনপি জামায়াত জোট সরকারের আমলে বিদ্যুতের ভয়াবহ অবস্থার কথা তুলে ধরে মন্ত্রী বলেন, বিদ্যুৎ আর পানির জন্য আজ আর মানুষের হাহাকার করতে হয় না। শেখ হাসিনা যখন ক্ষমতায় এসেছিলেন তখন দেশে খাদ্য ঘাটতি ছিল ৪০ লক্ষ মেট্রিক টন। দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। শেখ হাসিনা সাধারণ মানুষের কথা ভাবেন বলেই এই উন্নয়ন সম্ভব হয়েছে।


যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের কথা উল্লেখ করে ডা. দীপু মনি বলেন, যোগাযোগের আজ অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে। শেখ হাসিনার উসিলায় নদী পারে বাধের কারণে হাইমচরের জীবন যাত্রায় অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে উল্লেখ করে সকলের কাছে আগামী দিনে নৌকায় ভোট দেয়ার আহবান জানান শিক্ষা মন্ত্রী।


বিবার্তা/রাসেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com