সড়কের জায়গা দখল করে ঘর নির্মাণ, নীরব কর্তৃপক্ষ
প্রকাশ : ৩০ মার্চ ২০২৩, ১৯:০৩
সড়কের জায়গা দখল করে ঘর নির্মাণ, নীরব কর্তৃপক্ষ
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজবাড়ীর বালিয়াকান্দি-জামালপুর আঞ্চলিক সড়কের জায়গা দখল করে পাকা ঘর নির্মাণ করছেন বলে অভিযোগ উঠেছে সরকারি কর্মচারি মো. আসাদুজ্জামানের বিরুদ্ধে।


তিনি জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি ময়মনসিংহ জেলা অফিসের হিসাব রক্ষকের দায়িত্ব আছেন।


বালিয়াকান্দি উপজেলা যোধপুর মোড়ে সড়ক সংলগ্ন সওজের অধিগ্রহণকৃত জায়গা দখল করে প্রকাশ্যে পাকা ঘর নির্মাণ করা হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নীরব ভূমিকা পালন করছে বলে অভিযোগ স্থানীয়দের। এতে চরম হতাশা বিরাজ করছে স্থানীয়দের মাঝে।


সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে নতুন স্থাপনা নির্মাণের ফলে সড়ক সংকীর্ণ হয়ে যাওয়ায় যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।


বাংলাদেশ সড়ক ও মহাসড়ক আইন অনুযায়ী, কোনো সড়ক বা মহাসড়কের ৬০ ফুটের মধ্যে কোনো স্থাপনা নির্মাণ করা যাবে না।এমন আইন থাকলেও সরকারি চাকরি জীবি মো. আসাদুজ্জামান নিজের ক্ষমতার দাপট দেখিয়ে সে আইন মানছে না।


সরেজমিনে দেখা গেছে, বালিয়াকান্দির যোধপুর মোড় এলাকায় সড়ক ও জনপথের জায়গা দখল করে নির্মাণ করা হয়েছে স্থায়ী পাকা ঘর। শুধু সড়কের পাশে নয়, দখল হয়েছে মূল রাস্তার তিন ফুট পর্যন্ত। এতে চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হচ্ছে।নির্মাণকাজ অব্যাহত থাকায় স্থানীয়দের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।


নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন বলেন, সড়কটি দিয়ে প্রতিদিন শত শত যানবাহন চলাচল করে। যেখানে জায়গা দখল করে ঘর নির্মাণ করা হচ্ছে ওই স্থানে সড়কের বাঁক রয়েছে। এ জন্য দুর্ঘটনার ঝুঁকি আছে। ইতিপূর্বে এই সড়কে দুর্ঘটনার শিকার হয়ে অনেকের প্রাণ গেছে। হঠাৎ করে সড়কের জায়গা দখল করে শিক্ষা অফিসের হিসাব রক্ষক ঘর নির্মাণ করছেন। সে প্রভাবশালী হওয়ায় আমরা প্রকাশ্যে প্রতিবাদ করতে পারছি না। বিষয়টি স্থানীয় চেয়ারম্যানকে বলার পরেও কাজ বন্ধ হয়নি।


এ বিষয়ে মো. আসাদুজ্জামান বলেন, আমার সাথে এসিল্যান্ডের মোবাইল ফোনে কথা হয়েছে। রাস্তার দিকে কিছু অংশ চলে গেছে। আমি বাড়ি গিয়ে বাড়তি অংশ ভেঙে দিবো।


বালিয়াকান্দি উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. হাসিবুল হাসান বলেন,আমি যাতায়াতের পথে আমার নজরে আসলে তাকে ফোনে রাস্তার জায়গা ছেড়ে দিতে বলি। তিনি ছেড়ে দিতে চেয়েছেন কিন্তু পরে আর ছাড়েন নি বলে জানতে পারি।


রাজবাড়ী সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী মো.নওয়াজিস রহমান বিশ্বাস বলেন, আমাদের এরিয়া তো অনেক থাকায় বিষয়টি আমার জানা নাই। ঘটনাস্থল পরিদর্শন করে খুব দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/মিঠুন/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com