মিরপুরে “মুক্তির সবুজায়ন” প্রকল্পের যাত্রা শুরু
প্রকাশ : ২৬ মার্চ ২০২৩, ২৩:৪৪
মিরপুরে “মুক্তির সবুজায়ন” প্রকল্পের যাত্রা শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা উত্তর সিটিকর্পোরেশন (ডিএনসিসি), শক্তি ফাউন্ডেশন এবং মেটলাইফ ফাউন্ডেশনের সহযোগিতায়, জল্লাদখানা বধ্যভূমি মিরপুর ও শিশুবান্ধব গণ পরিসরকে একটি আধুনিক এবং শিশু-বান্ধব এলাকায় রূপান্তর করার লক্ষ্যে “মুক্তির সবুজায়ন” প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।


এ প্রকল্পের  আওতায় এ পর্যন্ত এই এলাকায় ১,০০০টি  গাছ লাগানো হয়েছে। একই সাথে পাশে থাকা গারবেজ ট্রান্সফার স্টেশনটির সৌন্দর্য বর্ধনে কাজ করেছেন কার্টুনিস্ট সৈয়দ রাশাদ ইমাম তন্ময় ও তার সহযোগীরা।  


মুক্তির সবুজায়ন প্রকল্পটি শক্তি ফাউন্ডেশন এবং মেটলাইফ ফাউন্ডেশন দ্বারা যৌথ অর্থায়নে করা হয়েছে।


স্বাধীনতা দিবসে “মুক্তির সবুজায়ন” প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মাননীয় মেয়র জনাব মোঃ আতিকুল ইসলাম।


অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংসদ সদস্য জনাব আলহাজ ইলিয়াস উদ্দিন মোল্লাহ;  জনাব জহিরুল ইসলাম মানিক, কাউন্সিলর, ওয়ার্ড -৩;  মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া; মেটলাইফ বাংলাদেশের মুখ্য নির্বাহী কর্মকর্তা জনাব আলা আহমদ; এবং শক্তি ফাউন্ডেশনের উপ-নির্বাহী পরিচালক জনাব ইমরান আহমেদ।


মেটলাইফ বাংলাদেশের মুখ্য নির্বাহী কর্মকর্তা আলা আহমদ বলেন, "বাংলাদেশে মেটলাইফের একটি দীর্ঘ ইতিহাস রয়েছে এবং মেটলাইফ ফাউন্ডেশনের অবদানের মাধ্যমে একটি সবুজ এবং স্বাস্থ্যকর কমিউনিটি গড়ে তোলার জন্য এ  উদ্যোগে অংশগ্রহণ করতে পেরে আমরা গর্বিত।" 


শক্তি ফাউন্ডেশনের উপ-নির্বাহী পরিচালক জনাব ইমরান আহমেদ বলেন, “শক্তি ফাউন্ডেশন এ প্রকল্পের মাধ্যমে জলবায়ু পরিবর্তন মোকাবেলায় স্থানীয় জনগোষ্ঠীকে সম্পৃক্ত করে পরিত্যক্ত স্থানসমূহকে সবুজায়নের মাধ্যমে উন্মুক্ত গণপরিসরে পরিণত করছে। এতে শিশুবান্ধব গণপরিসর তৈরির পাশাপাশি ঢাকা শহরের বায়ুদূষণের মাত্রা হ্রাস পাবে বলে আমরা আশা করি।” 


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com