নোয়াখালীতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড
প্রকাশ : ২৪ মার্চ ২০২৩, ১৫:৪১
নোয়াখালীতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পবিত্র মাহে রমজানের প্রথম দিনে বাজারে দ্রব্যমূল্য মনিটরিং এর অংশ হিসেবে এবং পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করতে নোয়াখালীতে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নোয়াখালী। এসময় মূল্য তালিকা না থাকা, মূল্য তালিকা লুকিয়ে রেখে প্রদর্শন না করা এবং মূল্য তালিকার থেকে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি করার অপরাধে ৩টি ফল দোকানকে ৪ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।


শুক্রবার (২৪ মার্চ) সকালে নোয়াখালী পৌর বাজারে এ অভিযান পরিচালনা করেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নোয়াখালীর সহকারি পরিচালক মো. কাউসার মিঞা। অভিযানে সহযোগিতা করেন, জেলা খাদ্য অধিদপ্তর ও সুধারাম মডেল থানা পুলিশ।


জানা গেছে, রমজানকে পুঁজি করে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী জেলার বিভিন্ন বাজারে সিন্ডিকেট করে নিত্য প্রয়োজনীয় দ্রব্য বেশি মূল্যে বিক্রি করছে। গোপন সংবাদের ভিত্তিতে এমন তথ্য পেয়ে প্রথম রমজানে জেলা শহর মাইজদীতে অভিযান চালানো হয়। অভিযানকালে নোয়াখালী পৌর বাজারে মূল্য তালিকা সংরক্ষণ না করা, মূল্য তালিকা লুকিয়ে রেখে পদর্শন না করা ও অধিক মূল্যে ফল বিক্রি করার অপরাধে ৩টি ফল দোকানকে ৪হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। একইসাথে ভবিষ্যতে এমন কর্মকাণ্ড থেকে বিরত থাকতে এবং সঠিক মূল্যে পণ্য বিক্রি করতে সকল ব্যবসায়ীকে নির্দেশ প্রদান করা হয়েছে।


জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর নোয়াখালীর সহকারী পরিচালক মো. কাউছার মিঞা বিষয়টি নিশ্চিত করে বলেন, রমজানে যাতে কোন অসাধু সিন্ডিকেট বাজারে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে না পারে সেজন্য আমাদের অভিযান অব্যাহত থাকবে।


বিবার্তা/সবুজ/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com