ছাত্রলীগ নেতাকে মারধর, ৫ নেতা সাময়িক বহিস্কার
প্রকাশ : ২৪ মার্চ ২০২৩, ১১:০৪
ছাত্রলীগ নেতাকে মারধর, ৫ নেতা সাময়িক বহিস্কার
জাবি প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের এক নেতাকে মারধরের ঘটনায় পাঁচ ছাত্রলীগ নেতাকর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।


২৩ মার্চ (বৃহস্পতিবার) রাতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলমের নেতৃত্বে অনুষ্ঠিত ডিসিপ্লিনারি বোর্ডে এ সিদ্ধান্ত নেওয়া হয়।


বহিস্কৃতরা হলেন-ইমরুল হাসান অমি (আইন ও বিচার), আহমেদ গালিব (বাংলা ৪৭), মো. কাইয়ুম হাসান (দর্শন ৪৭), মো. আরিফুল ইসলাম (দর্শন- ৪৭), তানভীরুল ইসলাম (প্রাণিবিদ্যা-৪৭)। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হলের আবাসিক শিক্ষার্থী।


বহিষ্কৃতদের মধ্যে অমি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উপ আইন বিষয়ক সম্পাদক, গালিব ও কাইয়ুম সহ সম্পাদক, আরিফুল ইসলাম কার্যকরী সদস্য এবং তানভিরুল কর্মী বলে পরিচিত। তারা হলে অবস্থান করতে পারবে না বলেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
এর আগে বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা শেষে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪৫তম ব্যাচের শিক্ষার্থী সাইফুল ইসলামকে রড দিয়ে পেটানো হয়। আহত সাইফুলকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।
সাইফুলের মাথায় তিনটি সেলাই দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন এনাম মেডিকেল কলেজ হাসপাতালের ডিউটি ম্যানেজার পলাশ চন্দ্র দাশ। ভুক্তভোগী সাইফুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহসভাপতি এবং বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের আবাসিক শিক্ষার্থী।
এই মারধরের ঘটনার পাশাপাশি গত বুধবার বিশ্ববিদ্যালয়ের বটতলায় মীর মশাররফ হোসেন হল ছাত্রলীগের নেতাকর্মীদের দেশীয় অস্ত্র প্রদর্শন, প্রক্টরিয়াল বডির সদস্যদের সঙ্গে অসদাচরণ এবং সাংবাদিকদের উপর হামলার ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
এই কমিটি গত রবিবার (১৯ মার্চ) সাভারের একটি রেস্টুরেন্টে বসাকে কেন্দ্র করে মীর মশাররফ হোসেন হল ও বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের ছাত্রলীগের মধ্যে পাল্টাপাল্টি দুটি মারধরের ঘটনারও তদন্ত করবে।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল হাসান বলেন, মাথা ফাটানোর অভিযোগের পরিপ্রেক্ষিতে মীর মশাররফ হোসেন হলের ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার করা হয়েছে। এছাড়া এ ঘটনাসহ (বুধবার) সাংবাদিক হেনস্তার ঘটনা তদন্তের জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি ১০ কার্য দিবসের মধ্যে চূড়ান্ত রিপোর্ট জমা দেবে। সে অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।


শরিফুল/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com