কালিয়ায় বিনামূল্যে আউশ বীজ ও সার বিতরণ
প্রকাশ : ২১ মার্চ ২০২৩, ১৯:০৯
কালিয়ায় বিনামূল্যে আউশ বীজ ও সার বিতরণ
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নড়াইলের কালিয়া উপজেলার কৃষকের মাঝে বিনামূল্যে উফশী আউস বীজ-সার বিতরণ করেছে উপজেলা কৃষি বিভাগ। ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে চলতি খরিপ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় পৌর সদরসহ উপজেলার ১৪টি ইউনিয়নে ক্ষুদ্রও প্রান্তিক পর্যায়ের কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।


২১মার্চ, মঙ্গলবার উপজেলা পরিষদের হলরুমে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রান্তিক চাষীদের মাঝে এ সার ও বীজ বিতরণ করেন নড়াইল-১ আসনের সংসদ সদস্য বি.এম কবিরুল হক মুক্তি।


এ সময় প্রত্যেক কৃষককে ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার ও ৫ কেজি উফশী আউশ বীজ বিতরণ করা হয়। উপজেলা কৃষি কর্মকর্তা সুবীর কুমার বিশ্বাসের সঞ্চালনায় ও ইউএনও কালিয়া রুনু সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. ইব্রাহীম শেখ, মহিলা ভাইস-চেয়ারম্যান সোহেলী পারভিন প্রমুখ।


উল্লেখ্য, ২০২২-২০২৩ অর্থবছরে খরিপ মৌসুমে উফসী আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি কর্মসূচি প্রণোদনার আওতায় কালিয়ায় ২৩ লক্ষ ৪৫ হাজার টাকা ব্যয়ে মোট ৩ হাজার ৫শ প্রান্তিক পর্যায়ের কৃষকদের মাঝে পর্যায়ক্রমে এ সকল উপকরণ বিতরণ করা হবে।


বিবার্তা/শরিফুল/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com