কক্সবাজারে ‘অপরাজেয় বঙ্গবন্ধু’ এর নির্মাণ উদ্বোধন, পূর্ণাঙ্গ সংযোগ পেল বাঁকখালী সেতু
প্রকাশ : ১৮ মার্চ ২০২৩, ০৯:৪৯
কক্সবাজারে ‘অপরাজেয় বঙ্গবন্ধু’ এর নির্মাণ উদ্বোধন, পূর্ণাঙ্গ সংযোগ পেল বাঁকখালী সেতু
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে কক্সবাজারের কলাতলীর মোড়কে ‘বঙ্গবন্ধু চত্বর’ নামকরণ করেছে কক্সবাজার পৌরসভা। একই সঙ্গে ওই মোড়ে ‘অপরাজেয় বঙ্গবন্ধু’ ভাস্কর্যের নিমার্ণ কাজের উদ্বোধন করা হয়েছে। যে ভাস্কর্যটি নিমার্ণে কক্সবাজার পৌরসভাকে সহযোগিতা করছেন অপরাজেয় বাংলা নামের একটি সংগঠণ।


শুক্রবার (১৭ মার্চ) বেলা ১২ টায় ভাস্কর্যের নিমার্ণ কাজের ভিত্তি প্রস্থর উদ্বোধন করেন কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান।


উদ্বোধনী অনুষ্ঠানে কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান বলেন, কলাতলী মোড়ে বঙ্গবন্ধুর একটি ভাস্কর্য নিমার্ণের দাবি দীর্ঘদিনের। এই দাবির প্রেক্ষিতে বঙ্গবন্ধুর জন্মদিনে এর নিমার্ণ কাজ শুরু করেছে পৌরসভা। আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের দিন এর আনুষ্ঠানিক উদ্বোধন হবে। একই সঙ্গে এ চত্বর ‘বঙ্গবন্ধু চত্বর’ নামকরণে করেন তিনি।


সহযোগি সংগঠন অপরাজেয় বাংলার সদস্য সচিব মিলু এইচ রহমান জানান, ‘অপরাজেয় বঙ্গবন্ধু’ ভাস্কর্যটি উচ্চতায় হবে ১৮ ফিট, সাথে বেইজ হবে ৮ ফিট উচ্চতার। এতে খরচ হবে প্রায় ৪০ লাখ টাকা। শিল্পী শাহাবুদ্দিনের আঁকা একটা পেইন্টিং এর আদলে নির্মিত হবে এই ভাস্কর্য এবং এটি হবে সমুদ্রের দিকে মুখ করা কংক্রিটের স্থায়ী ভাস্কর্য।


এদিকে কক্সবাজারে বাঁকখালী নদীতে নিমার্ণাধীন কস্তুরাঘাট-খুরুশকুল সংযোগ সেতু পূর্ণাঙ্গ সংযোগ স্থাপন পেয়েছে শুক্রবার (১৭ মার্চ)। কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান শুক্রবার বেলা ১১ টার দিকে সেতু পরিদর্শনে গিয়ে সন্তোষ প্রকাশ করেছেন। জাতির পিতার জন্মদিনে এটা একটি সুখবর বলে মন্তব্য করেছেন তারা।


স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তথ্য মতে, কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীতকরণের কাজ চলছে। এ জন্য পৌরসভার ১ নং ওয়ার্ডের সাড়ে ৪ হাজার পরিবারকে খুরুশকুল আশ্রয়ন প্রকল্পে স্থানান্তরিত করা হয়েছে। এর জন্য এই সেতুটি নিমার্ণ করা হচ্ছে। ২ শত কোটি টাকা ব্যয়ে নির্মিত সেতুটি ৫৯৫ মিটার দীর্ঘ। সংযোগ শেষ হলেও পূর্ণাঙ্গ কাজ শেষ করতে ডিসেম্বর পর্যন্ত সময় লাগতে পারে বলে মনে করেন সংশ্লিষ্টরা।


বিবার্তা/তাফহীমুল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com