সাতক্ষীরায় ৬টি স্বর্ণের বারসহ আটক ১
প্রকাশ : ১৭ মার্চ ২০২৩, ২১:১৪
সাতক্ষীরায় ৬টি স্বর্ণের বারসহ আটক ১
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভারতে পাচারের সময় সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর থেকে আনুমানিক ৪৩ লক্ষ ২০ হাজার টাকা মূল্যের ছয়টি স্বর্ণের বারসহ একজনকে আটক করেছে কাস্টমস গোয়েন্দা। শুক্রবার (১৭ মার্চ) দুপুরে এ অভিযান পরিচালনা করা হয়।


আটককৃত শুভঙ্কর পাল (২২) নড়াইল জেলার কালিয়া থানার মাউলী গ্রামের বিকাশ কুমার পালের ছেলে ।


ভোমরা কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের রাজস্ব কর্মকর্তা সেলিম চৌধুরী জানান, প্রাপ্ত গোপন সংবাদের প্রেক্ষিতে শুক্রবার, ১৭ মার্চ সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত ভোমরা কাস্টমস্ সংলগ্ন এলাকায় অবস্থান নেয় ভোমরা ও বেনাপোলের স্পেশাল কাস্টমস্ গোয়েন্দা টিম। গোপন সংবাদের ভিত্তিতে উভয় কাস্টমস গোয়েন্দা কর্মকর্তারা জানতে পারেন যে, সাতক্ষীরার ভোমরা বন্দর রুট দিয়ে সুকৌশলে অভিনব কায়দায় ভারতে স্বর্ণ পাচার হচ্ছে। এরই প্রেক্ষিতে কাস্টমস্ গোয়েন্দা কর্মকর্তা ও কর্মচারীরা কাস্টমস্ এলাকায় অবস্থান নেয়। এ দিকে কাস্টমস্ এলাকা অতিক্রম করে ইমিগ্রেশন চেকপোস্টে প্রবেশ কালে স্বর্ণ পাচারকারি সুভংকর পালকে গতিরোধ করে জিজ্ঞাসাবাদ করা হয়।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার নিকট বহণকৃত স্বর্ণের কথা অস্বীকার করলে তার দেহ ও ব্যাগ তল্লাশী করার পর ভোমরা কাস্টমসের ব্যাগেজ স্ক্যানিং মেশিনে ব্যাগ স্ক্যান করা হয়। এরপর পাসপোর্ট যাত্রী সুভংকর পালকে সাতক্ষীরার ডক্টরস ল্যাব ও হসপিটালে নিয়ে গিয়ে তার শরীর এক্সরে করে পায়ুপথে স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়। পুনরায় তাকে ভোমরায় নিয়ে এসে তার পায়ুপথ লাল ও কালো রংয়ের স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ৬টি স্বর্ণবার উদ্ধার করে।


পরে ভোমরা কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের রাজস্ব কর্মকর্তা মোঃ সেলিম চৌধুরী বাদী হয়ে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ধারা ২৫(বি) এর ১(এ) ধারায় মামলা দিয়ে তাকে সাক্ষীরা সদর থানায় সোপর্দ করেন এবং জব্দকৃত স্বর্ণ সাতক্ষীরা কাস্টমস্ গোডাউনে জমা দেন।



বিবার্তা/সেলিম/এনএস


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com