সিলেটে ভুয়া চিকিৎসককে কারাদণ্ড
প্রকাশ : ১৩ মার্চ ২০২৩, ১৬:৫৬
সিলেটে ভুয়া চিকিৎসককে কারাদণ্ড
সিলেট প্রতিনি
প্রিন্ট অ-অ+

সিলেটে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এক ভুয়া দন্ত চিকিৎসককে আটক ও ৫০ হাজার টাকা অর্থদণ্ডসহ ৩০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।


সাজাপ্রাপ্ত ভুয়া চিকিৎসকের নাম মো. সাইদুল ইসলাম (৩৪)। তিনি সিলেট নগরীর কাজীটুলা এলাকার বাসিন্দা মো. আব্দুল মালেকের ছেলে।


১৩ মার্চ সোমবার গণমাধ্যমে প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-৯ এর মিডিয়া অফিসার সিনিয়র এএসপি আফসার-আল-আলম।


এরআগে ১২ মার্চ রোববার বিকেলে স্ট্যান্ডার্ড ডেন্টাল কেয়ার এন্ড ক্যাপ সেন্টারে অভিযান পরিচালনা করে র‌্যাব-৯ ও জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।


সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সিলেটের কাজীটুলা এলাকায় স্ট্যান্ডার্ড ডেন্টাল কেয়ার এন্ড ক্যাপ সেন্টারে অভিযানের সময় প্রতারণার আশ্রয় নিয়ে স্বীকৃত চিকিৎসক পরিচয়ে সনদ ছাড়া জনসাধারণকে দাঁতের চিকিৎসা সেবা দিয়ে আসছে এমন খবর পায় র‌্যাব। এ তথ্যের
ভিত্তিতে রবিবার বিকেল ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত র‌্যাব-৯ ও জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত অভিযানকালেস্ট্যান্ডার্ড ডেন্টাল কেয়ার এন্ড ক্যাপ সেন্টারের মালিক পরিচয় দেয়া চিকিৎসক হিসেবে দাঁতের চিকিৎসা সেবা দেওয়ার প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়। এ সময় সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিনা আক্তার উক্ত প্রতিষ্ঠানের মালিক মো. সাইদুল ইসলামকে প্রতারণার আশ্রয় নিয়ে স্বীকৃত
ডেন্টাল চিকিৎসক হিসেবে প্রতিনিধিত্ব করার চেষ্টা এবং নিবন্ধন ব্যতীত ডেন্টাল চিকিৎসক পরিচয়ে ক্লিনিক পরিচালনা করে সাধারণ মানুষকে হয়রানির অপরাধে বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন-২০১০ এর ২৮(১) এবং ২২(১) ধারা মোতাবেক ৫০ হাজার টাকা অর্থদণ্ড ও ৩০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।


এ সময় প্রতিষ্ঠান থেকে ভিজিটিং কার্ড, সিল, প্রেসক্রিপশন ফরম ও বিভিন্ন ধরনের দাঁতের মডেল জব্দ করা হয়।


বিবার্তা/ফয়সাল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com