রাজশাহীতে হেরোইন-সহ ড্রাগ ডিলার আশিক গ্রেফতার
প্রকাশ : ১২ মার্চ ২০২৩, ১৯:৪৯
রাজশাহীতে হেরোইন-সহ ড্রাগ ডিলার আশিক গ্রেফতার
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় বিপুল পরিমাণ হেরোইন-সহ মাদকদ্রব্যের ডিলার মোঃ আশিক (২৪) কে গ্রেফতার করেছে র‌্যাব-৫। এসময় মোঃ সাইফুল ইসলাম র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালিয়ে যায়। গ্রেফতারকৃত মাদক ডিলার গোদাগাড়ী থানাধীন সারাংপুর জামাতের মোড় এলাকার মোঃ সাইফুল ইসলামের ছেলে। গ্রেফতার আশিক ও পলাতক সাইফুল ইসলাম তারা উভয় সম্পর্কে বাবা-ছেলে।


শনিবার দিনগত রাত ১ টার দিকে গোদাগাড়ী পৌর এলাকার সারাংপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। রবিবার দুপুর ১২ টার দিকে র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল রিয়াজ শাহরিয়ার সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এই তথ্য জানান।


সংবাদ সম্মেলনে বলা হয়, দীর্ঘদিন যাবৎ একটি মাদক চোরাচালান চক্র আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে পদ্মার চর সংলগ্ন সীমান্তবর্তী এলাকা থেকে অবৈধ মাদকদ্রব্য সংগ্রহ করে এবং রাজশাহীর গোদাগাড়ী ও চাঁপাইনবাবগঞ্জ হতে রাজধানীসহ দেশের বিভিন্ন প্রান্তে তা সরবরাহ করে আসছিল।


গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫ এর অভিযানিক দল জানতে পারে শনিবার দিনগত রাতে এই চক্রের একটি বড় চালান পাচার হবে। ওই তথ্যের ভিত্তিতে দুর্গম চর এলাকায় তিনটি গ্রুপে বিভক্ত হয়ে র‌্যাবের অপারেশন দল দীর্ঘ ৮-৯ ঘন্টা অভিযান পরিচালনা করে। কিন্তু চক্রটি এরই মধ্যে চালানটি ভিন্ন পথে নদী পার করে আশিকের বাড়ীতে নিয়ে আসে।
পরবর্তীতে অভিযানিক দল আবার নদী পার হয়ে রাত প্রায় সাড়ে ১২ টার দিকে মাদকব্যবসায়ী আশিকের বাড়ী ঘেরাও করে। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে আশিকের পিতা সাইফুল পালাতে সক্ষম হলেও আশিক পালাবার সময় হাতে নাতে ধরা পড়ে।


এরপর তাকে জিজ্ঞাসাবাদের হেরোইন মজুদের কথা স্বীকার করে এবং তার দেয়া তথ্যের ভিত্তিতে রান্নাঘরের ভিতর চুলার পিছনে মাটিতে পোতা অবস্থায় এবং মাছ ধরার জালের ভিতর থেকে ৬ কেজি ৭০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। উদ্ধারকৃত হেরোইনের মূল্য ৬ কোটি ৭০ লাখ টাকা।


জিজ্ঞাসাবাদে আরো জানায়, আশিক এবং তার পিতা সাইফুল ইসলাম সংঘবদ্ধ মাদক চক্রের সাথে জড়িত। এই চক্রটির সদস্যরা এলাকায় কৃষিকাজ, ট্রলি চালানোসহ বিভিন্ন পেশার ছদ্মবেশের আড়ালে সীমান্তের ওপার থেকে হেরোইন চোরাচালান করে থাকে। এর আগেও বেশ কয়েকবার তারা এ পন্থায় বিপুল পরিমান মাদক সংগ্র করে দেশের বিভিন্ন প্রান্তে সরবরাহ করেছে। তাদের বিরুদ্ধে গোদাগাড়ী মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে বলে র‌্যাব জানায়।


বিবার্তা/মোস্তাফিজুর/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com