২১ ঘণ্টা পর নিভল তুলার গুদামের আগুন
প্রকাশ : ১২ মার্চ ২০২৩, ১০:২২
২১ ঘণ্টা পর নিভল তুলার গুদামের আগুন
সীতাকুণ্ড প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সীতাকুণ্ডে ইউনিটেক্স কারখানার তুলার গুদামের আগুন ১৭ ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। ১২ মার্চ, রবিবার সকাল ৭টায় আগুন নির্বাপিত হয়।


১১ মার্চ, শনিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানা যায়।


ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ জানায়, আগুন নিয়ন্ত্রণে এলেও এখনো তুলার স্তুপের কিছু অংশে আগুন জ্বলছে। পুরোপুরি আগুন নিভাতে কিছুটা সময় লাগবে।
এদিকে, আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিস সহ সশস্ত্র বাহিনীর ২২ ইউনিট কাজ করেছে বলে জানান জেলা প্রশাসনের সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম।


১২ মার্চ রবিবার সকালে তৌহিদুল ইসলাম জানান, আগুন নিভেছে। তারপরও কিছু এলাকায় ধোঁয়া দেখা যাচ্ছে।


তুলার গুদামে আগুন নিভাতে অংশ নেওয়া ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ছাড়াও সেনাবাহিনীর ৪টি, নৌবাহিনীর ৪টি ও বিমানবাহিনীর ২টি ইউনিট রয়েছে। পাশাপাশি বিজিবির ৪টি ফায়ার ফাইটিং ইউনিট কাজ করছে। এ ছাড়া সেনাবাহিনীর বিশেষ উদ্ধারকারী টিম ইউনিট সার্চ অ্যান্ড রেসকিউ টিম (ইউএসএআর) উদ্ধার কাজে যোগ দিয়েছে।


অগ্নিকাণ্ডের খবর পেয়ে শনিবার রাতে ঘটনাস্থল পরিদর্শন করেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। এ সময় তিনি সবাইকে নিরাপদে থেকে আগুন নিয়ন্ত্রণে আনার আহ্বান জানান।


১১ মার্চ, শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ছোট কুমিরা এলাকায় নেমসন কনটেইনার ডিপোর বাইরে তুলার গুদামটিতে আগুন লাগে। খবর পেয়ে প্রথমে কুমিরা ফায়ার সার্ভিস স্টেশনের একটি দল আগুন নিভানোর কাজ শুরু করে। এরপর আশপাশের স্টেশন ও আগ্রাবাদ স্টেশনসহ বিভিন্ন স্টেশনের ৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের কাজে যোগ দেয়।


সীতাকুণ্ড উপজেলার ইউএনও মো. শাহাদাত হোসেন বলেন, গুদামটির মালিক এসএল স্টিল করপোরেশনের লোকমান হোসেন। ইউনিটেক্স স্পিনিং লিমিটেড নামে একটি সুতা তৈরির কারখানা কর্তৃপক্ষের কাছে তিনি এটি ভাড়া দিয়েছেন। তুলাগুলো বিদেশ থেকে আমদানি করা হয়েছে। তুলা যেখানে গুদামজাত করা হয়েছিল, তার পাশে ওয়েল্ডিংয়ের কাজ চলছিল। ধারণা করা হচ্ছে, ওয়েল্ডিংয়ের আগুনের স্ফুলিঙ্গ উড়ে এসে তুলায় আগুন ধরে যায়।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com