সাভারে অবৈধ ইটভাটা উচ্ছেদ
প্রকাশ : ০২ মার্চ ২০২৩, ২০:১৯
সাভারে অবৈধ ইটভাটা উচ্ছেদ
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

হাইকোর্টের নির্দেশে সাভারে অবৈধ ইটভাটা ভেঙে দিয়েছে উপজেলা প্রশাসন।


বৃহস্পতিবার (২মার্চ) উপজেলার আমিনবাজার ইউনিয়নের সালেহপুর দেওয়ানবাড়ি এলাকায় এ অবৈধ ইট ভাটায় অভিযান পরিচালনা করে ভেঙে দেন আমিনবাজার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাছুমা আখতার।


জানা যায়, আমিনবাজার ইউনিয়নের দেওয়ানবাড়ি এলাকায় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না নিয়ে দীর্ঘ দিন ধরে বায়ু দূষণ করে আবু সাঈদ ব্রিকস এর মালিক আবু সাঈদ ও জাহিদ ইট পুড়িয়ে বাজার জাত করে আসছিলো। পরে বৃহস্পতিবার বিকেলে ওই ইট ভাটায় অভিযান পরিচালনা করে ভেকু দিয়ে পুরো ইটভাটা গুড়িয়ে ভেঙে দেন আমিনবাজার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাছুমা আখতার। এসময় ইটভাটা ভাঙার পাশাপাশি সেখানে প্রস্তুত করে রাখা কাঁচা ইটও ভেঙে ফেলা হয়।


এদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের অভিযানের খবর পেয়ে অবৈধ ইট ভাটার মালিক ভাটার গেটে তালা ঝুলিয়ে গা ঢাকা দেয়। পরে তালা ভেঙে সেখানে প্রবেশ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। সরকারি কাজে বাধা প্রদান করায় এলাকাবাসী অবৈধ এই ইট ভাটার মালিকের কঠোর শাস্তি দাবি করেছেন।


নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাছুমা আখতার জানান, সাভারে সকল অবৈধ ইটভাটা ভেঙে দেয়া হবে এবং অভিযান অব্যাহত থাকবে। সাভার ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা অভিযানের সময় উপস্থিত ছিলেন।


বিবার্তা/শরীফুল/জবা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com