কক্সবাজারে কেওড়া বাগানে চোরাইপণ্য ও মাদকসহ আটক ১
প্রকাশ : ০১ মার্চ ২০২৩, ১৯:১৭
কক্সবাজারে কেওড়া বাগানে চোরাইপণ্য ও মাদকসহ আটক ১
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযানে মাদক ও নিষিদ্ধ চোরাইপণ্যসহ তাহের রহমান নামে এক যুবককে আটক করেছে (বিজিবি)।


টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার বিষয়টি নিশ্চিত করেছেন।


মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় টেকনাফের হ্নীলার দমদমিয়া সীমান্তচৌকি- সংলগ্ন জাদিমোরা শরণার্থী ক্যাম্পের পাশের কেওড়া বাগান এলাকা থেকে মাদক, চোরাইপণ্য, নৌকাসহ তাকে গ্রেফতার করা হয়।


আটক তাহের রহমান (২৪)। সে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের মোচনী গ্রামের বাসিন্দা নজির আহমদের ছেলে।


আটকের সময় ওই যুবকের কাছ থেকে ১ কেজি ৩১৩ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস), ১০ হাজার ইয়াবা, ৩৫০ প্যাকেট আমদানি-নিষিদ্ধ কফি, ২০ প্যাকেট আমদানি-নিষিদ্ধ পানীয়, একটি রামদা ও একটি কাঠের নৌকা জব্দ করা হয়।


শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, মঙ্গলবার সন্ধ্যায় বিজিবির গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারি, চোরাকারবারিরা নাফ নদী দিয়ে মিয়ানমার থেকে মাদক ও আমদানি-নিষিদ্ধ পণ্য বাংলাদেশে পাচার করতে পারে। এর সূত্র ধরে, নাফ নদীর এ পাড়ে বিজিবির টহল জোরদার করে। পরে দমদমিয়া সীমান্তচৌকি থেকে উত্তর-পূর্ব দিকে জাদিমোরা শরণার্থী ক্যাম্পের পাশে কেওড়া বাগানের দিকে বিজিবি টহল দিতে যায়। এ সময় নাফ নদী পাড়ি দিয়ে আসা নৌকা থেকে কয়েকটি বস্তা নামিয়ে সেগুলো লুকানোর চেষ্টা করছিলেন তাহের। একপর্যায়ে বিজিবি টহল দল তাহেরকে চ্যালেঞ্জ করে গ্রেফতারের চেষ্টা করে। এ সময় তাহের রামদা নিয়ে বিজিবির টহল দলের ওপর আক্রমণ করেন। তবে কৌশলে বিজিবি ওই যুবককে ঘটনাস্থল থেকে গ্রেফতার করে। এ সময় নৌকা থেকে আমদানি নিষিদ্ধ পণ্য ও কেওড়া বাগানের ভেতরে লুকিয়ে রাখা ক্রিস্টাল মেথ ও ইয়াবা বড়ি জব্দ করা হয়।


লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ বলেন, উদ্ধার করা আমদানি নিষিদ্ধ পণ্য ও কাঠের নৌকা টেকনাফ শুল্ক গুদামে জমা করা হয়েছে। এ ছাড়া গ্রেফতার যুবককে মাদক, রামদাসহ টেকনাফ মডেল থানায় সোপর্দ করে মামলা করা হয়েছে।


টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হালিম বলেন, ওই মামলায় তাহেরকে গ্রফতার দেখানো হয়েছে। বুধবার দুপুরে তাকে কক্সবাজার আদালতে পাঠানো হয়েছে।


বিবার্তা/তাফহীমুল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com