গৌরব ‘৭১ এর সদস্যকে হত্যার হুমকি, থানায় জিডি
প্রকাশ : ০১ মার্চ ২০২৩, ১৮:৩১
গৌরব ‘৭১ এর সদস্যকে হত্যার হুমকি, থানায় জিডি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মুক্তিযুদ্ধের স্বপক্ষের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গৌরব ’৭১ এর সক্রিয় সদস্য মোয়াজ্জেম হোসেনকে হত্যার হুমকি দিয়ে কাফনের কাপড়সহ পত্র প্রেরণ করেছে জামাতউল মুজাহিদীন বাংলাদেশ নামক একটি ধর্মীয় উগ্রবাদী সংগঠন। এই ঘটনায় ভুক্তভোগী রাজধানীর রমনা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।


২৮ ফেব্রুয়ারি, মঙ্গলবার জামাতউল মুজাহিদীন বাংলাদেশের পক্ষ থেকে প্রেরিত হত্যার হুমকিপত্রে বলা হয়- “কত বড় সাহস তর মৌলবাদির বীরুদে সমাবেস করস গলায মূতি ছবি ঝুলায় আনদোলন করে আমাদের অনেক হুজুরকে জেলে ভীতর ঢুকালি তরা শাহাবাগীরা, তুই আমাদের নিশানায় থাকবী যেকোন সময় যেকোন জাগায় তর লাশ কেউ খুজে পাবেনা তুই মোয়াজ্জেম কুততা মারা গেলে কিছুই হবেনা, তর বউ ডাকতার যে জায়গায় চাকরি করে আর তর দুই পোলা যে ইসকুলে যায় তা আমাদের নজরের ভীতর আচত, তোর বাড়ীর ঠিকানা ও আমাদের কাছে আছে তোর জন্য একটা কাফনের কাপড় পাঠালাম আর সাহস থাকলে অনলাইন একটিব থাকিস গৈারভ ৭১ কুততারা হুসিয়ার সাবধান"


হত্যার হুমকিপত্রের নিচে লেখা হয়েছে, "মোয়াজ্জেম হোসেন তোর কাপনের কাপড়"।



হত্যার হুমকির পর ওইদিন রাজধানীর রমনা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ভুক্তভোগী মোয়াজ্জেম হোসেন। যার জিডি নং- ১৭১৩।


সাধারণ ডায়েরিতে তিনি লিখেন, আমি গৌরব ‘৭১ এর একজন সক্রিয় সদস্য। আমি উক্ত সংগঠনের সাথে বিভিন্ন সময়ে বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করি। ২০২০ সালে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে আমাদের উক্ত সংগঠন থেকে জোরালো ভূমিকা পালন করি। তারপর থেকেই বিভিন্ন সময় উগ্রবাদী সংগঠন থেকে আমাকে এবং আমার পরিবারকে বিভিন্ন হুমকি প্রদান করে এবং অদ্য ২৮ ফেব্রুয়ারি বিকাল ৫টায় সময় জামাতউল মুজাহিদীন বাংলাদেশ নামক উগ্রবাদী সংগঠন থেকে আমি এবং আমার পরিবারকে মৃত্যুর হুমকিসহ কাফনের কাপড়সহ আমার বাসায় একখানা পত্র প্রেরণ করে। ফলে আমি এবং আমার পরিবার চরম উৎকণ্ঠায় দিনাতিপাত করছি। বিগত সময়ে উক্ত বিষয়ে রমনা মডেল থানার জিডি নং-১৫০৩। ইতোপূর্বে আমাকে হত্যার উদ্দেশ্যে একটি সিলভার কালার গাড়ি দিয়ে পিছন দিক থেকে ধাক্কা দিলে আমি রাস্তায় লুটিয়ে পড়ি। তৎক্ষনাৎ আমি উক্ত জিডি সম্পাদন করি।


এ বিষয়ে জানতে চাইলে ভুক্তভোগী মোয়াজ্জেম হোসেন বিবার্তাকে বলেন, আমাদের সংগঠন গৌরব ‘৭১ মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও স্বাধীনতার স্বপক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করে থাকে। আর এ নিয়ে মৌলবাদীদের আক্রোশ। আমাকে এর আগেও হুমকি দেয়া হয়েছে। বঙ্গবন্ধুর বাংলাদেশে তাদের এ স্পর্ধা কোনভাবেই মানা যায় না। আমি ইতোমধ্যে এই ঘটনা আমার সংগঠন গৌরব ’৭১ এর সভাপতি ও সাধারণ সম্পাদককে জানিয়েছি। এদিকে থানায়ও জিডি করেছি। আশা করছি, প্রশাসন উপযুক্ত ব্যবস্থা নিতে তৎপর হবেন।


জিডির বিষয়ে মন্তব্য জানতে চাইলে তদন্ত কর্মকর্তা এসআই (নিরস্ত্র) মো. সহিদুল ওসমান মাসুম বিবার্তাকে বলেন, এ বিষয়ে আমরা কাজ করছি। তদন্ত চলছে।


বিবার্তা/রাসেল/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com