খুলনায় মাসব্যাপী একুশে বইমেলায় সাড়ে তিন কোটি টাকার বই বিক্রি
প্রকাশ : ০১ মার্চ ২০২৩, ০০:৩৫
খুলনায় মাসব্যাপী একুশে বইমেলায় সাড়ে তিন কোটি টাকার বই বিক্রি
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খুলনায় মাসব্যাপী একুশে বইমেলার ৮২টি স্টলে প্রায় সাড়ে তিন কোটি টাকার বই বিক্রি হয়েছে বলে জানিয়েছে মেলা আয়োজক কমিটি। বিগত বই মেলায় প্রায় এক কোটি ২৬ লাখ টাকার বই বিক্রি হয়েছিলো।


মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বিকালে মাসব্যাপী অমর একুশে বইমেলার সমাপনী ও পুরস্কার বিতরণ বয়রাস্থ বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার মোঃ জিল্লুর রহমান চৌধুরী।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার বলেন, জ্ঞান অর্জন করতে হলে বই পড়তে হবে। মন দিয়ে বই পড়লে জ্ঞানী হওয়া যায়। বই আমাদের জ্ঞানকে সমৃদ্ধ করে। বই প্রজ্ঞাবান মানুষের জীবনে অন্যতম অনুষঙ্গ। বইয়ের প্রতি মানুষের আগ্রহ বেড়েছে বলেই এবছর মেলায় বেশি বই বিক্রি হয়েছে। তিনি নতুন প্রজন্মকে বেশি করে বই পড়ায় উৎসাহ দিতে অভিভাবকদের প্রতি আহবান জানান।


তিনি আরও বলেন, বাঙালির আত্মপরিচয় সুপ্রতিষ্ঠিত হয়েছে ভাষা আন্দোলনের মাধ্যমে। একুশ আমাদের অহংকার, একুশ আমাদের চেতনা। একুশের হাত ধরেই সকল আন্দোলনের সূচনা। যে কোন সমাজ গড়ে ওঠার পিছনে ভাষার অবদান গুরুত্বপূর্ণ।


খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোঃ ইকবাল, কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম ও জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ ইউসুপ আলী। আলোচক ছিলেন সরকারি সুন্দরবন আদর্শ কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ মিজানুর রহমান। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির, সরদার মাহাবুবার রহমান এবং খুলনা পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সভাপতি মোঃ আলমগীর বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন খুলনা বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের উপপরিচালক মোহাম্মদ হামিদুর রহমান। বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের সহযোগিতায় খুলনা জেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।


অনুষ্ঠানে প্রধান অতিথি শ্রেষ্ঠ স্টল ক্যাটাগরিতে তিনটি স্টল প্রতিনিধিদের মাঝে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র বিতরণ এবং বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।


উল্লেখ্য, মাসব্যাপী বইমেলায় ৩৪টি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।


বিবার্তা/তুরান/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com