রপ্তানি পোশাকে বাংলা অক্ষরে লেখা 'বাংলাদেশে তৈরি'
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২৩, ২০:০০
রপ্তানি পোশাকে বাংলা অক্ষরে লেখা 'বাংলাদেশে তৈরি'
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে সম্মান জানিয়ে প্রথমাবারের মতো রপ্তানিকৃত তৈরি পোশাকে বাংলা ভাষার ব্যবহার করেছে একটি রপ্তানিমুখি তৈরি পোশাক শিল্প প্রতিষ্ঠান।


নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমানের মালিকানাধীন উইজডম এট্যায়ার্স লিমিটেড তাদের তৈরি পোশাকের লেভেল (ট্যাগ) ও কার্টনে ইংরেজিতে ‘মেইড ইন বাংলাদেশ’ এর পাশাপাশি বাংলায় ‘বাংলাদেশে তৈরি’ লেখা সংযুক্ত করেছে। প্রতিষ্ঠানটির দাবি এই প্রথম বাংলাদেশ থেকে কোনো রপ্তানি পণ্যে বাংলা অক্ষরের ব্যবহার শুরু হয়েছে।




এ বিষয়ে উইজডম অ্যাটায়ার্স লিমিটেড’র পরিচালক আক্তার হোসেন অপূর্ব বলেন, তৈরি পোশাকের লেভেলে বাংলা অক্ষরে ‘বাংলাদেশে তৈরি’ শুধু মাত্র ১৯৫২ সালে ভাষা আন্দোলনে শহীদদের রক্তের প্রতি শ্রদ্ধা নিবেদনই নয়, বরং এটি বাংলার আপামর জনতার জন্য গর্বের বিষয়। আমরা মনে করি এই গর্ব শুধু আমাদের একার নয় এই গর্ব পুরো জাতির। আমরা চাই ‘বাংলাদেশে তৈরি’ পোশাকের লেভেল পুরো বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ুক।




তিনি আরও বলেন, বাংলাদেশের তৈরি পোশাক শিল্পে উইজডম অ্যাটায়ার্সের এই উদ্যোগ খুবই গুরুত্বপূর্ণ। আমাদের এই উদ্যোগ তৈরি পোশাক শিল্পের জন্য একটি বিশেষ উদাহরণ ও মাইলফলক হয়ে থাকবে বলে আমরা মনে করি। দক্ষিণ এশিয়ার বাজারের প্রভাবশালী ব্র্যান্ড ফোর স্কয়ার’র লেভেল আপাতত ব্যবহার করা হচ্ছে।




বাংলাদেশের তৈরি পোশাকের গুণগত মান ভোক্তাদের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। বাংলার এমন ব্যবহার পোশাক শিল্পের নতুন ইতিহাস রচনা করেছে।




বিবার্তা/এমএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com