হাতিয়ায় ১০০ মণ জাটকাসহ আটক ৫
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:২৫
হাতিয়ায় ১০০ মণ জাটকাসহ আটক ৫
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীতে অভিযান চালিয়ে ৫ জন মাঝি-মাল্লা সহ একটি মাছের বোট আটক করেছে কোস্টগার্ড।


এসময় ওই বোট থেকে ১০০ মণ জাটকা ইলিশ জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর আগামীতে এমন কাজ করবে না মর্মে আটককৃত ৫ জনের কাছ থেকে মুছলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।


১৬ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার ভোরে মেঘনা নদীর ডালচর এলাকায় অভিযান চালিয়ে জাটকাগুলো জব্দ করা হয়। পরে জব্দকৃত মাছগুলো মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে স্থানীয় এতিমখানা ও গরীব-অসহায় মানুষের মাঝে বিতরণ করা হয়েছে।


কোস্টগার্ড বিসিজি স্টেশান হাতিয়ার স্টেশান কমান্ডার এম রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, ভোলার মনপুরা থেকে মেঘনা নদীর ডালচর হয়ে একটি কেরিং বোট জাটকা ইলিশ নিয়ে নোয়াখালী চেয়ারম্যান ঘাট এলাকায় যাচ্ছে। গোপন সংবাদের ভিত্তিতে এমন তথ্য পেয়ে হাতিয়া কোস্টগার্ডের একটি দল ডালচর এলাকায় অবস্থান নেয়। মাছবোঝাই বোটটি ডালচর এলাকায় পৌঁছে ৫জন মাঝি মাল্লা সহ সেটি আটক করা হয়।


তিনি জানান, পরে ওই বোটে তল্লাশি চালিয়ে ১০০ মণ জাটকা ইলিশ জব্দ করে পাঁচ মাঝি-মাল্লার কাছ থেকে মুছলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়। সকালে জব্দকৃত জাটকাগুলো মৎস্য কর্মকর্তা এবং জনপ্রতিনিধিদের উপস্থিতিতে গরীব-অসহায় ও এতিমখানায় বিতরণ করা হয়েছে। মৎস্য সম্পদ রক্ষায় এই অভিযান অব্যহত থাকবে।


বিবার্তা/সবুজ/জামাল


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com