পিরোজপুরে তথ্য প্রযুক্তি মামলায় বিএনপির ৫ নেতা কারাগারে
প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২১:১৩
পিরোজপুরে তথ্য প্রযুক্তি মামলায় বিএনপির ৫ নেতা কারাগারে
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরের নাজিরপুরে তথ্য প্রযুক্তি মামলায় উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিব মো. আবু হাসান খান সহ ৫ নেতাকে করাগারে পাঠিয়েছেন  জেলা আদালত। 


বৃহস্পতিবার  (০৯ ফেব্রুয়ারি) তারা আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে   আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।    


কারাগারে  পাঠানো অন্য নেতারা হলেন, উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক মোল্লা শফিকুর রহমান, উপজেলার শ্রীরামকাঠী ইউনয়িনের ডুমুরিয়া গ্রামের মৃত আছমত আলীর ছেলে বিএনপি নেতা মো. মোস্তাফিজুর রহমান লিটন, উপজেলার মালিখালী ইউনিয়নের  যুগিয়া গ্রামের পল্লী চিকিৎসক ও বিএনপি নেতা মোস্তফা কামাল মোস্তাফিজ এবং   জেলার সদর   সদর  উপজেলার কলাখালীর বিএনপি নেতা খান মিলন। 


জেলা বিএনপির আহবায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন ওই তথ্য নিশ্চিত করেন। তিনি জানান,  গত ২৫ সেপ্টেম্বর  উপজেলা বিএনপির  সদস্য সচীব আবু হাসান খানকে প্রধান করে ৯ জনকে নামীয় এবং আরো অসংখ্যদের অজ্ঞাত করে ওই মামলাটি দায়ের করা হয়। 


ওই নেতাদের কারাগারে পাঠানো ও তাদের নামের মামলা দায়েরের তীব্র নিন্দা জানিয়ে বলেন, শাসক দল তাদের বিরোধী মতাদর্শের লোকদের কন্ঠ রোধ করতে এমন আইন করা হয়েছে। 


আসামী পক্ষের আইনজীবী খায়রুল বাশার শামীম জানান, বৃহস্পতিবার (০৯ ফেব্রুয়ারি) দুপুরে ওই নেতা  ৫ নেতা নাজিরপুরে দায়ের হওয়া তথ্য প্রযুক্তি আইনে দায়ের হওয়া একটি মামলায় জেলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট গোলাম রসুল এর আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত তার জামিন না মঞ্জুর করে জেলা কারাগারে প্রেরন করেন। 


নাজিরপুর থানার অফিসার ইন চার্জ (ওসি) মো. হুমায়ুন কবির জানান, স্থানীয়  মো. আল আমীন খান নামের এক শাসক দলের নেতা ওই মামলাটি দায়ের করেছিলেন। 


জানা  গেছে,  জেলার নাজিরপুর উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিব ও সাবেক সাদারন সম্পাদক মো. আবু হাসান খান স্থানীয় এমপি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিমের বিরুদ্ধে  সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ষ্ট্যাটাস দেন। ওই ষ্ট্যাটাসে বিভিন্ন লোক কমেন্ট করেন। এ ঘটনায় ৯ জনকে নামীয় ও অসংখ্যদের অজ্ঞাত করে তথ্য প্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করা হয়। ওই মামলায় জেলার কাউখালী উপজেলা বিএনপির আহŸায়ক কমিটির সদস্য সচীব এইচ এম দ্বীন মোহাম্মাদ ও মহিলাদল নেত্রী  সুলতানা যুথি কারাভোগ করেন। 


বিবার্তা/তাওহিদুল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com