প্রদান করা হল বাবু সুরঞ্জিত সেনগুপ্ত স্মৃতি পদক
প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৩৬
প্রদান করা হল বাবু সুরঞ্জিত সেনগুপ্ত স্মৃতি পদক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আজ মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) রাজধানী ঢাকার ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে প্রয়াত সাবেক মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য বরেণ্য রাজনীতিবিদ বাবু সুরঞ্জিত সেনগুপ্তের ৬ষ্ঠ  মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভার আয়োজন করে আমরা মুক্তিযুদ্ধের সন্তান নামে একটি সামাজিক সংগঠন।


সংগঠনের প্রধান উপদেষ্টা নাজমুল হক প্রধানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, যুব ও ক্রীড়া বিষয়ক উপ- কমিটির চেয়ারম্যান প্রবীণ রাজনীতিবিদ মোজাফফর হোসেন পল্টু।


প্রধান বক্তা ছিলেন  আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ মহানগর দক্ষিণের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা সারোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা ইউসুফ হোসেন, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন গনি মিয়া মোঃ বাবুল। অনুষ্ঠান সঞ্চালনা করেন আমরা মুক্তিযোদ্ধার সন্তান সংগঠনের প্রতিষ্ঠাতা সাবেক ছাত্রনেতা মোজাফফর হোসেন মিজি।


বক্তারা বলেন, বাংলাদেশের রাজনীতিতে একটি উজ্জ্বল নক্ষত্র ছিলেন বাবু সুরঞ্জিত সেনগুপ্ত।  মাত্র ২৬ বছর বয়সে ১৯৭০ সালের নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। বাংলাদেশের সংবিধান প্রনেতা কমিটির একজন সদস্য ছিলেন। এক সময় বাম রাজনীতির সাথে যুক্ত থাকলেও বঙ্গবন্ধুর আদর্শকে বিশ্বাস করে আওয়ামী লীগে যোগ দেন। দলের দুঃসময়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন । পার্লামেন্টে কৌশলী বক্তা ও গঠনমূলক সমালোচনার মাধ্যমে বিরোধীদলকে পরাস্ত করতে তিনি ছিলেন অদ্বিতীয়। বর্তমান প্রজন্মের কাছে তিনি অত্যন্ত অনুকরণীয় ও অনুসরণীয় একজন রাজনীতিবিদ। আমরা তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।


অনুষ্ঠানে চার বিশিষ্ট নাগরিককে বাবু সুরঞ্জিত সেনগুপ্ত পদক প্রদান করা হয়। বাংলাদেশের পর্যটন শিল্প নিয়ে কাজ করে যাচ্ছে এন কবির গ্রুপ। পরিবেশ রক্ষায় বিশেষ অবদান রাখায় এন কবির গ্রুপের চেয়ারম্যান ও সবুজ আন্দোলন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সহ-সাংগঠনিক সম্পাদক হাজী মোহাম্মদ নুরুল কবিরকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com