‘বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপ স্মার্ট বাংলাদেশ গড়বেন প্রধানমন্ত্রী’
প্রকাশ : ২১ জানুয়ারি ২০২৩, ০৮:২৫
‘বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপ স্মার্ট বাংলাদেশ গড়বেন প্রধানমন্ত্রী’
নাটোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপ স্মার্ট বাংলাদেশ গড়বেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তরুণ প্রজন্মের মেধা অন্বেষণের মাধ্যমে স্মার্ট নাগরিক তৈরি করা হবে। এজন্য তরুণ প্রজন্মের ইংরেজি, গণিত, কম্পিউটার কোডিং ও প্রোগ্রামিংয়ের দক্ষতা প্রয়োজন। এর মাধ্যমে সারা বিশ্বের সঙ্গে যোগাযোগ স্থাপিত হবে। দেশের স্মার্ট নাগরিকরা হবেন বৈশ্বিক নাগরিক।


শুক্রবার (২০ জানুয়ারি) নাটোরের সিংড়া দমদমা পাইলট স্কুল ও কলেজ মাঠে সপ্তাহব্যাপী আয়োজিত চলনবিল শিক্ষা উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।


পলক বলেন, শিক্ষা একজন মানুষকে, দেশকে, সর্বোপরি পুরো বিশ্বকে আলোকিত করে। যদি প্রকৃত শিক্ষায় একজন মানুষকে সুশিক্ষিত ও আলোকিত করে গড়ে তুলতে পারা যায়, তার প্রভাব হবে সুদূরপ্রসারী। এর প্রভাব পুরো দেশ এবং বিশ্বে ছড়িয়ে পড়তে পারে। শুধু ব্রিজ কালভার্ট নয়, তার পাশাপাশি আলোকিত মানুষ গড়ে তোলাই চলনবিল শিক্ষা উৎসবের মূল উদ্দেশ্য।


এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিংড়া পৌর মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) আল ইমরান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমীনসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা।


আগামী (৩০ জানুয়ারি) পর্যন্ত চলবে এই শিক্ষা উৎসব। শিক্ষা উৎসবে ইংলিশ ক্যাম্প, গণিত ক্যাম্প, প্রোগ্রামিং ক্যাম্প, আইসিটি ক্যাম্প ছাড়াও শিক্ষার্থী ও গুণীজনদের সংবর্ধনা দেওয়া হবে।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com