শরীয়তপুর জেলা কারাগারে ভারতীয় নাগরিকের মৃত্যু
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২৩, ০০:১০
শরীয়তপুর জেলা কারাগারে ভারতীয় নাগরিকের মৃত্যু
শরীয়তপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শরীয়তপুর জেলা কারাগারে সতেন্দ্র কুমার (৪০) নামে এক ভারতীয় নাগরিকের মৃত্যু হয়েছে।


বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে শরীয়তপুর সদর হাসপাতালে শ্বাস বন্ধ হয়ে তিনি মারা যান।


দীর্ঘদিন শ্বাসকষ্টসহ বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগতে থাকা সতেন্দ্র কুমার ভারতের দিল্লী প্রদেশের সাথুরা জেলার চেয়াপুর থানার চন্দ্রপালের ছেলে।


২০২২ সালের ৮ অক্টোবর পদ্মা সেতুর জাজিরা প্রান্ত থেকে সন্দেহভাজন গতিবিধির কারণে তাকে আটক করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠায় পদ্মা দক্ষিণ থানা পুলিশ। তার বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে পদ্মা দক্ষিণ থানায় ওই দিনই মামলা করে পুলিশ।


শরীয়তপুর জেলা কারাগারের জেল জেল সুপারের দায়িত্বে থাকা আব্দুর রহিম এসব তথ্য নিশ্চিত করেছেন।


শরীয়তপুর জেলা কারাগার সুত্রে জানা গেছে, অবৈধ অনুপ্রবেশের অভিযোগে পুলিশের করা মামলায় সতেন্দ্র কুমারকে গত বছরের ৮ অক্টোবর জেলা কারাগারে আনা হয়। এরপর একাধিকবার সে আদালতে হাজিরা দিয়েছেন। বুধবার দুপুর ১২ টার দিকে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে শরীয়তপুর সদর হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুপুর সাড়ে ১২ টার দিকে মারা যান তিনি।


হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার সুমন কুমার পোদ্দার জানান, শ্বাসকষ্ট রোগে ভুগতে থাকা এক ভারতীয় নাগরিককে দুপুরে জেলা কারাগার থেকে শরীয়তপুর সদর হাসপাতালে আনা হয়। এসময় তার উচ্চ রক্তচাপ থাকায় হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ওই ভারতীয় নাগরিক। তিনি আরও জানান, রোগীর ময়নাতদন্তের পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।


শরীয়তপুর জেলা কারাগারের জেল সুপারের দায়িত্বে থাকা জেলা প্রশাসকের কার্যালয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুর রহিম জানান, নিহত সতেন্দ্র কুমার দীর্ঘ দিন যাবৎ শ্বাসকষ্ট, শারীরিক দুর্বলতা সহ নানান রোগে ভুগছিলেন। জেলা কারাগারের চিকিৎসক নিয়মিত তার চিকিৎসা দিয়ে আসছিলেন। আজ হঠাৎ তার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।


নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুর রহিম আরও জানান, তার মৃত্যুর বিষয়টি কারা অধিদফতরের মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অবহিত করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়টি ভারতীয় হাইকমিশনকে অবহিত করেছে। ভারতীয় হাইকমিশনের সিদ্ধান্ত অনুযায়ী মরদেহ তাদের কাছে হস্তান্তর করা হবে।


উল্লেখ্য, বর্তমানে শরীয়তপুর জেলা কারাগারে ৪৬ জন ভারতীয় নাগরিক আসামি হিসেবে আটক রয়েছে। আটককৃতদের মধ্যে ৮ জন ভারতীয় মহিলা।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com