ন্যাশনাল সার্ভিস প্রকল্প স্থায়ীকরণ দাবিতে কুড়িগ্রামে বেকার কর্মীদের অবস্থান
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২৩, ১৮:১০
ন্যাশনাল সার্ভিস প্রকল্প স্থায়ীকরণ দাবিতে কুড়িগ্রামে বেকার কর্মীদের অবস্থান
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ন্যাশনাল সার্ভিস প্রকল্প স্থায়ীকরণের দাবিতে কুড়িগ্রামে অবস্থান কর্মসূচি পালন করেছেন বেকার যুবসমাজ।


১৫ জানুয়ারি, রবিবার দুপুরে জেলা শহরের কলেজ মোড়ে এই অবস্থান কর্মসূচিতে ন্যাশনাল সর্ভিস প্রকল্পে কাজ করা দুই সহস্রাধিক বেকারকর্মী অংশ নেয়। বাংলাদেশ ন্যাশনাল সার্ভিস পরিষদ কুড়িগ্রাম জেলা শাখা এই কর্মসূচির আয়োজন করে।


অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন- বাংলাদেশ ন্যাশনাল সার্ভিস পরিষদের কেন্দ্রীয় সভাপতি আতিক হাসান রাজা, কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি কেএম রমজান আলী, সাধারণ সম্পাদক মো. মাইদুল ইসলাম, নাগেশ্বরী উপজেলা শাখার সভাপতি আতাউর রহমান রাজুসহ অন্যান্যরা। জেলায় ন্যাশনাল সার্ভিস প্রকল্প স্থায়ীকরণের জোর দাবি জানান তারা।



কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার মো. আসাদুজ্জামান বলেন, ন্যাশনাল সার্ভিসে কাজ করতে গিয়ে আমি সরকারি চাকুরীর বয়স হারিয়েছি।সরকার যেহেতু ঘরে ঘরে চাকুরি দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিল। সে অনুযায়ী আমি ভেবেছিলাম ন্যাশনাল সার্ভিস স্থায়ীকরণ করা হবে। কিন্তু দুই বছর বছর যখন শেষ হয়ে গেল তখন আমি আবারও বেকার হয়ে গেলাম। এ অবস্থায় দীর্ঘদিন ধরে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করে আসছি। আমি চাই ন্যাশনাল সার্ভিস স্থায়ীকরণ করা হোক।


প্রসঙ্গত, কুড়িগ্রাম জেলায় ২০১০ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত দুই বছর মেয়াদে ন্যাশনাল সার্ভিস কর্মসূচির অধীনে প্রায় ৩৮ হাজার বেকার যুবক-যুবতীর কর্মসংস্থান হয়। পরে সরকার ন্যাশনাল সার্ভিস কর্মসূচি বন্ধ করে দিলে এসব কর্মী বেকার হয়ে পড়ে।


বিবার্তা/সৌরভ/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com