বান্দরবান সীমান্তে ৩ চোরাকারবারি আটক
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২৩, ০০:১৮
বান্দরবান সীমান্তে ৩ চোরাকারবারি আটক
বান্দরবান প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ-মায়ানমার সীমান্তে গরু ও মাদক চোরাচালানের মূল হুতা, অর্ধডজন মামলার আসামি এবং পুলিশের উপর হামলাকারী প্রধান আসামি জহির উদ্দিন অবশেষে বিজিবি-পুলিশের যৌথ অভিযানে ধরা পড়েছে।


শনিবার (১৪ জানুয়ারি) বিকেলে নাইক্ষ্যংছড়ি ও রামুর কচ্ছপিয়া ইউনিয়নের সীমান্তবর্তী মৌলভীরকাটা শাইড়িপাড়ার মাষ্টারঘোনা এলাকা থেকে তাকে আটক করা হয়।


জানা গেছে, জহির উদ্দিন আশারতলী এলাকার এক জনপ্রতিনিধির সহযোগিতায় দীর্ঘদিন ধরে নাইক্ষ্যংছড়ি উপজেলার ফুলতলী, জামছড়ি, কম্বনিয়া সীমান্ত ব্যবহার করে মিয়ানমার থেকে সরকারি শুল্ক ফাঁকি দিয়ে বার্মিজ গরু চোরাচালান নিয়ে আসছে। গত বৃহস্পতিবার চোরাই গরুর একটি চালান আটক করতে গেলে নাইক্ষ্যংছড়ি থানার অপারেশন দলের উপর জহির উদ্দিনের নেতৃত্বে নুর মোহাম্মদ, আবুল মনসুরসহ কিছু উচ্ছৃল নারী-পুরুষ পুলিশের উপর হামলা চালায়। এসময় পুলিশ আত্মরক্ষার্থে কয়েক রাউন্ড ফাকা গুলি ছুড়লে দুষ্কৃতিকারী চোরাকারবারীরা পালিয়ে যায়। এই ঘটনায় পুলিশ ও বিজিবি সীমান্তে অপারেশন জোরদার করে।


শনিবার নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নাইক্ষ্যংছড়ি ১১বিজিবির অধিনায়ক লে.কর্ণেল রেজাউল করিমের নির্দেশনায় ফুলতলী বিওপি ও নাইক্ষ্যংছড়ি থানার যৌথ অপারেশন দলের সদস্যরা অভিযান চালিয়ে জহির উদ্দিনকে পাহাড়ী এলাকা থেকে আটক করে। এরআগে শনিবার সকালে বান্দরবান জেলা শহর থেকে নুর মোহাম্মদ ও আবুল মনসুরকে আটক করেছে নাইক্ষ্যংছড়ি থানার ওসি টান্টু সাহার নেৃতৃত্বে পুলিশের একটি দল।


সীমান্ত চোরাচালানে সম্পৃক্ত কারবারীদের দ্রুত আইনের আওতায় আনায় পুলিশ ও বিজিবিকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয়রা। তারা জানান, নাইক্ষ্যংছড়ি সীমান্তে বার্মিজ গরু ও মাদক কারবারে পর্দার আড়ালে থেকে অবৈধ কারবার করে আসছে কয়েকজন জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যাক্তি। তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন স্থানীয়রা।


এই প্রসঙ্গে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা টান্টু সাহা জানান, আটকৃত জহির পুলিশের উপর হামলাকারীর মূল হুতা ছিল। তাদের বিরুদ্ধে উচ্ছৃখল জনতাব্ধ হয়ে পুলিশের দায়িত্ব পালনকালে বাধা ও হামলার অভিযোগ রয়েছে। এছাড়া জহিরের বিরুদ্ধে একাধিক মামলা ও অভিযোগ রয়েছে। চোরাচালানের যেই জড়িত থাকুক আইনের আওতায় আনা হবে।


বিবার্তা/আবুল বাশার/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com