লক্ষ্মীপুরে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সম্মেলন অনুষ্ঠিত
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২৩, ২২:০৩
লক্ষ্মীপুরে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সম্মেলন অনুষ্ঠিত
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লক্ষ্মীপুরে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।


১৪ জানুয়ারি, শনিবার লক্ষ্মীপুর টাউন হল মিলনায়তনে সংগঠনের জেলা কমিটি এই সম্মেলনের আয়োজন করে। এদিন দুপুর ১২টার দিকে পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি ড. শ্রী নিম চিন্দ্র ভৌমিক এই সম্মেলনের উদ্বোধন করেন।


সম্মেলনে প্রধান অতিথি হিসেবে লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন ও প্রধান বক্তা হিসেবে পরিষদের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট শ্রী সুব্রত চৌধুরী বক্তব্য রাখেন। পরিষদের জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট রতন লাল ভৌমিকের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক স্বপন দেবনাথের সঞ্চালনা করেন।


এছাড়া, বিশেষ অতিথি হিসেবে পরিষদের প্রেসিডিয়াম সদস্য মিলন কান্তি দত্ত, যুগ্ম-সাধারণ সম্পাদক মনিন্দে কুমার নাথ, সাংগঠনিক সম্পাদক উত্তম কুমার চক্রবর্তী, শ্যামল কুমার পালিত, গৌতম চন্দ্র মজুমদার, সুবির দত্ত, পরিষদের জেলা কমিটির সাবেক সভাপতি অ্যাডভোকেট জহর লাল ভৌমিক, পূজা উদযাপন পরিষদের জেলা কমিটির সাবেক সভাপতি শংকর মজুমদার, বর্তমান সভাপতি স্বপন চন্দ্র নাথ ও সাধারণ সম্পাদক শিমুল সাহা এবং পরিষদের সদর উপজেলা সভাপতি শিপন মজুমদার প্রমুখ উপস্থিত ছিলেন।


বক্তারা বলেন, বঙ্গবন্ধু সংসদে ধর্মনিরপেক্ষ রাষ্ট্রের বীজ বপন করে গেছেন। ৭২ এর সংবিধানে ধর্মনিরপেক্ষ রাষ্ট্র ঘোষণা করা হয়েছে। কারণ মুক্তিযুদ্ধের চেতনা ছিল অসাম্প্রদায়িক চেতনা। কিন্তু বঙ্গবন্ধুর মৃত্যুর পর তা পাওয়া যাচ্ছে না৷ রাষ্ট্র যন্ত্র সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। এটা শুধু মুখে মুখেই। কিন্তু আমরা জিরো টলারেন্স দেখি না। আমরা দেখি আমাদের ওপর হামলা ও জ্বালাও-পোড়াও হচ্ছে। সরকারের জিরো টরালেন্স ভাওতাবাজি। আমরা বঙ্গবন্ধুর সংবিধানে ফিরে যেতে চায়। আমরা বঙ্গবন্ধুর বক্তব্যে ফিরে যেতে চাই। ধর্মনিরপেক্ষ রাষ্ট্রে ফিরে যেতে চাই।


এসময় বক্তারা সকল দাবি আদায়ে সবাইকে ঐক্যদ্ধ থাকার আহ্বান জানান।


বিবার্তা/সুমন/জামাল


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com