দুর্গাপুরে রাতে আঁধারে পুকুর খনন নিয়ে এলাকাবাসীর সঙ্গে সংঘর্ষ
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২৩, ১৪:৫৫
দুর্গাপুরে রাতে আঁধারে পুকুর খনন নিয়ে এলাকাবাসীর সঙ্গে সংঘর্ষ
দুর্গাপুর (রাজশাহী) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহীর দুর্গাপুর উপজেলার ফসলি জমিতে পুকুর খনন নিয়ে এলাকাবাসীর সঙ্গে সংঘর্ষ হয়েছে। এতে চার আহত হয়েছেন। আহতদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।


শুক্রবার (১৩ জানুয়ারি) বিকেলে উপজেলার ঝালুকা ইউপির সায়বার গ্রামের দলদলীর বিলে তিন ফসলি জমিতে পুকুর খননকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে।


ফসলি জমিতে পুকুর খননের প্রতিবাদ করায় প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েছেন মিঠুন নামের এক স্থানীয় যুবক। আহত মিঠুনের মাথায় ১২টি সেলাই পড়েছে। এছাড়াও খননকারী মমিনুল, খলিল, দলিল আহত হয়েছেন। তারা সকলেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।


নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার এক ব্যাক্তি জানান, এলাকাবাসীর দাবি ছিল এখানে পুকুর খনন করলে পানির চলাচল ব্যাহত হয়ে পার্শ্ববর্তী জমি, মসজিদ, গোরস্থানসহ নানান স্থানে বর্ষায় প্লাবিত হবে। জমি গুলো আর তিন ফসলি থাকবে না। কৃষকদের মারাত্মক ক্ষতি জেনেও প্রভাবশালী মহল কোনো কিছুরই তোয়াক্কা না করে অন্যের ফসল মারাই করে রাতে আঁধারে জোরপূর্বক পুকুর খনন করতে শুরু করে। যার প্রতিবাদ কারায় এই সংঘর্ষ হয়েছে।


আহত মিঠুন জানান, রাতের আঁধারে ভেকু গাড়ি নামিয়ে মাটি কাটতে শুরু করে। যেই জায়গায় পুকুর খনন শুরু করে ওখানে পুকুর হলে চার দিকে প্লাবিত হবে। মসজিদ, গোরস্থান ফসলের ব্যাপক ক্ষতি হবে। সেই জন্য নামাজ শেষে গ্রামবাসী সহ আমরা প্রতিবাদ করলে। খননকারী মমিনুল বলেন, আমার ছেলে পুলিশ সবকিছু ম্যানেজ করা আছে, তোরা কিছু করতে পারবি না। বাকবিতন্ডার এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে আমাদের উপর হামলা চালায়। আমার মাথা ফাটিয়েছে। মাথায় ১২টি সেলাই পড়েছে আমার।


এবিষয়ে খননকারী মমিনুল জানান, আমাদের দীর্ঘদিন ধরে ৫ বিঘার মতো জমি জলাবদ্ধ পতিত পড়ে আছে। সেই জন্য পুকুর খননের উদ্যোগ নিই। খনন কাজ শেষ হতে আর মাত্র দুই তিন দিন লাগতো। নামাজ শেষে পুকুর পাড়ে গেলে কিছু লোকজন দেশীয় অস্ত্র নিয়ে আমাদের উপর হামলা চালায়। এনিয়ে আমরা তিন ভাই আহত হয়েছি। তারা যেসব অভিযোগ করছে তা সবকিছুই মিথ্যা।


এব্যাপারে দুর্গাপুর থানা পুলিশের ওসি নাজমুল হক জানান, পুকুর খনন নিয়ে মারামারি ঘটনা ঘটেছে। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসাধীন রয়েছেন। পরিস্থিতি শান্ত রয়েছে এখনও কেউ অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা্।


বিবার্তা/কিবরিয়া/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com