পরিবারের অমতে বিয়ে, স্বামীকে নিয়ে সংবাদ সম্মেলন তরুণীর
প্রকাশ : ১০ জানুয়ারি ২০২৩, ২২:৫০
পরিবারের অমতে বিয়ে, স্বামীকে নিয়ে সংবাদ সম্মেলন তরুণীর
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পরিবারের অমতে বিয়ের পর স্বামীকে নিয়ে সংবাদ সম্মেলন করেছেন রাজশাহীর এক তরুণী।


মঙ্গলবার (১০ জানুয়ারি) সকালে নগরীর আসাম কলোনী এলাকায় ওই সংবাদ সম্মেলন আয়োজন ছিল।


সেখানে বক্তব্য রাখেন ফাতেমা তাবাসসুম খান (২১) নামের ওই তরুণী। সঙ্গে তার স্বামী ফজলে রাব্বী (২৬) উপস্থিত ছিলেন। তিনিও কথা বলেন গণমাধ্যমকর্মীদের সঙ্গে।


তারা দুচনই রামচন্দ্রপুর বৌ বাজার এলাকার বাসিন্দা। দীর্ঘ চার বছর প্রেমের সম্পর্কের পর সোমবার (৯ জানুয়ারি) তারা পরিবারের অমতে বিয়ে করেন।


সংবাদ সম্মেলনে ফাতেমা বলেন, ‘আমি স্বেচ্ছায় বাড়ি থেকে এসেছি। এখন শুনছি আমার পরিবারের পক্ষ থেকে থানায় অপহরণের মামলা করা হচ্ছে। আমি জানিয়ে দিচ্ছি, আমাকে কেউ অপহরণ করেনি।’


ফজলে রাব্বী জানান, চার বছর ধরে তাদের প্রেমের সম্পর্ক চলছিল। কিন্তু ফাতেমার বাবা-মা বিয়ে দিতে চাননি। মিথ্যা মামলা করে হয়রানি করা হয়েছে।


এতেও প্রেমের সম্পর্ক ভাঙতে না পেরে ২০১৯ সালের দিকে ফাতেমাকে সৌদি আরবে নিয়ে জোর করে এক প্রবাসীর সঙ্গে বিয়ে দেওয়া হয়। ফাতেমা সেখানে সংসার করতে পারেনি।


বিবাহ-বিচ্ছেদ ঘটিয়ে দেড় বছর পর ২০২১ সালে দেশে ফিরে আসে। এরপর থেকে বাড়িতে তার ওপর নানা রকম নির্যাতন চলছিল।


ফজলে রাব্বী আরও বলেন, এখন ফাতেমার পরিবার থেকে হয়তো অপহরণের মামলা করা হবে। পুলিশ আমাকে গ্রেফতার করবে, জেল খাটতে হবে। এর সবই জানি। সবকিছুর জন্য মানসিক প্রস্তুতি রাখছি।


আর আস্থা রাখছি ফাতেমার ওপর। মামলা হলে ফাতেমা আদালতে গিয়ে বলবে যে কেউ তাকে অপহরণ করে আনেনি। প্রাপ্তবয়স্ক হিসেবে সে স্বেচ্ছায় বাড়ি থেকে এসে বিয়ে করেছে।


এ বিষয়ে নগরীর বোয়ালিয়া থানার ওসি মাজহারুল ইসলাম বলেন, সোমবার রাতেই ফাতেমার পরিবার বিষয়টি জানিয়েছে। তারা অপহরণের অভিযোগ আনছে।


এ ব্যাপারে মামলার প্রস্তুতি নিচ্ছেন। আবার একজন প্রাপ্তবয়স্ক মেয়ে নিজের ইচ্ছায় যে কোনো সিদ্ধান্ত নিতে পারে। সব কিছুই আইনগতভাবে দেখা হবে।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com