লোহাগড়ায় বাংলাদেশ-ভারত সাহিত্য ও সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২৩, ১৮:৪৭
লোহাগড়ায় বাংলাদেশ-ভারত সাহিত্য ও সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নড়াইলের লোহাগড়ার ইতনায় ফাতেমা আর্ট এন্ড কালচারাল রিসার্চ সেন্টারে দুইদিন ব্যাপী ‘বাংলাদেশ-ভারত আন্তর্জাতিক সাহিত্য ও সাংস্কৃতিক উৎসব’ ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।


রবিবার (৮ জানুয়ারি) দুই চিত্রকর নারায়ণ বিশ্বাস ও চিত্রকর এস এম আলী আজগর রাজার জন্ম উৎসবের মাধ্যমে সাহিত্য ও সাংস্কৃতিক উৎসব শেষ হয়।


ফাতেমা আর্ট এন্ড কালচারাল রিসার্চ সেন্টারের সভাপতি চিত্রকর নারায়ণ বিশ্বাসের সভাপতিত্বে বাংলাদেশ-ভারত আন্তর্জাতিক সাহিত্য ও সাংস্কৃতিক উৎসবে বক্তব্য রাখেন, রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের অধ্যাপক ড. বিপ্লব চক্রবর্তী, ভারতী সব্যসাচী পুরস্কার প্রাপ্ত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বাচিক শিল্পী সেলিম দুরানি বিশ্বাস, বিশিষ্ট কবি, গীতিকার, সুরকার, বাচিক ও সঙ্গীতশিল্পী রমা সিমলাই, অ্যাডভোকেট নজরুল ইসলাম অ্যাডভোকেট আব্দুস ছালাম খান, বাচিক শিল্পী সাথী তালুকদার প্রমুখ ।


বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ২০২০, ২১, ২২ এর ‘আজীবন সম্মাননা’ প্রদান করা হয়। ভারতের সুস্মিতা ধর চৌধুরী কবি, বাচিকশিল্পী কলকাতা, সরস্বতী দাস বাচিকশিল্পী ও প্রশিক্ষক, নদীয়া পশ্চিমবঙ্গ, সীমা পুরকায়স্থ সংগীতশিল্পী ও নাট্যকর্মী, শিলচর আসাম, উমা চক্রবর্তী বাচিক শিল্পী, শিলিগুড়ি ভারত, প্রদীপ দাস তবলা বাদক, কলকাতা ভারত, ‘সম্বর্ধনা স্মারক’ পেলেন ড. শাহনাজ পারভীন, শাহজাহান সাজু, মো আবুল কালাম আজাদ, সৈয়দ ইকতেদার আলী, মিতা আফরোজ বাচিকশিল্পী ও সংবাদপাঠিকা বিটিভি এবং সাধারণ সম্পাদক কৃষ্টিবন্ধন বাংলাদেশ।


ভারতীয় শিল্পী দল ও বাংলাদেশ থেকে আগত কবি শিল্পী সাহিত্যিকদের নিয়ে আসা কেক কেটে দুই কবির জন্মদিন উদযাপিত হয়।


বিবার্তা/শরীফুল/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com