রূপসায় অবৈধ ইটের পাঁজা বিনষ্ট
প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২৩, ১৯:৫৯
রূপসায় অবৈধ ইটের পাঁজা বিনষ্ট
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খুলনার রূপসা উপজেলার নৈহাটি ইউনিয়নের নেহালপুর আশ্রয়ন প্রকল্পের কাছে গড়ে তোলা অবৈধ ইটের পাঁজায় ফের অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। ৪ জানুয়ারি, বুধবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ সাজ্জাদ হোসেনের নেতৃত্বে পরিচালিত এই অভিযানে যোগ দেয় ফায়ার সার্ভিসের সদস্যরা। উপজেলা প্রশাসনের এমন অভিযানে সন্তোষ প্রকাশ করেছে আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাসহ এলাকাবাসী।


ভ্রাম্যমাণ আদালত ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, রূপসা এলাকার এক সাংবাদিকের প্রত্যক্ষ মদদে ওই এলাকার আবু তালেব নামের জনৈক ব্যক্তি উপজেলার নেহালপুর মল্লিকপাড়া এলাকায় আশ্রয়ন প্রকল্প এলাকায় অবৈধভাবে ইটের পাঁজা গড়ে তোলে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন প্রকার অনুমতি ছাড়াই কাঠ দিয়ে ইটের পাঁজা পোড়াতে থাকে।


ইটের পাঁজার প্রচন্ড ধোঁয়ায় আশ্রয়ন প্রকল্পবাসী এবং নেহালপুর গ্রামের মানুষের ব্যাপক ক্ষতি হচ্ছে। গতকাল মঙ্গলবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ সাজ্জাদ হোসেন আকস্মিক আশ্রয়ন প্রকল্প পরিদর্শনে আসেন। এসময় আশ্রয়ন প্রকল্পের বাসবাসকারীদের অভিযোগের ভিত্তিতে তিনি সেখানে পৌঁছে প্রাথমিকভাবে পাঁজা পোড়ানো বন্ধসহ আংশিক বিনষ্ট করেন।


এরপর এদিন ফায়ার সার্ভিসের একটি টিমসহ তিনি ঘটনাস্থলে পৌছে সমুলে ধ্বংস করেন। এসময় তার সাথে ছিলেন-উপজেলা সহকারী প্রোগ্রামার মোঃ রেজাউল করিম, উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মোস্তফা, সংশ্লিষ্ট ইউপি সদস্য আব্দুর রাজ্জাক শেখ। এদিকে অবৈধ ইটের পাজা বিনষ্ট হওয়ায় এলাকাবাসীর মধ্যে স্বস্তির নিঃশ্বাস ফিরে এসেছে।


এই ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) মোঃ সাজ্জাদ হোসেন জানান, ইটের ভাটা বা ইটের পাঁজা করতে গেলে সরকারের বিভিন্ন দপ্তরের বেশ কিছু বিধি মানতে হয়। যা এখানে মানা হয়নি। এছাড়া কোনপ্রকার অনুমতিপত্রও নেই।


অপরদিকে ঘনবসতি এলাকায় এধরণের কাজ করায় পরিবেশ ও প্রতিবেশের ক্ষতির কারণে এ অভিযান পরিচালিত হয়। তিনি বলেন, অভিযানকালে ঘটনার সাথে জড়িত উক্ত সাংবাদিককে ঘটনাস্থলে না পাওয়ায় তাকে শাস্তির আওতায় আনা যায়নি।


বিবার্তা/রেজাউল/মাজহারুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com