যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি ২৪ বছর পর র‌্যাবের হাতে গ্রেফতার
প্রকাশ : ০৩ জানুয়ারি ২০২৩, ১৩:৪৮
যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি ২৪ বছর পর র‌্যাবের হাতে গ্রেফতার
মানিকগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মানিকগঞ্জের চাঞ্চল্যকর নবু প্রামানিক হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মজিবর রহমানকে (৬০) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব।


সোমবার (২ জানুয়ারি) রাতে রাজধানীর মোহাম্মদপুর থানার আদাবর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। তিনি যাবজ্জীবন সাজা নিয়ে দীর্ঘ ২৪ বছর পালিয়ে ছিলেন।


গ্রেফতারকৃত মজিবর মানিকগঞ্জ সদর উপজেলার নারিকুলি গ্রামের বাসিন্দা।


র‌্যাব-৪ মানিকগঞ্জ অঞ্চলের কমান্ডার লে. কমান্ডার আরিফ হোসেন জানান, মজিবর ও নিহত নবু প্রামানিক একই গ্রামে বসবাস করতেন। ১৯৯৮ সালের ১৬ নভেম্বর বিকেলে ফুটবল খেলাকে কেন্দ্র করে মজিবরের চাচাতো শ্যালক বরকতের সঙ্গে নবু প্রামাণিকের ছেলে বাদশার বিরোধ বাঁধে। এরই জের ধরে মজিববের স্ত্রী জুলেখা ও নবু প্রামাণিকের স্ত্রী নুর নাহারের সঙ্গে কথা কাটাকাটি ও ঝগড়া হয়। এসময় নবু প্রামাণিক তাদেরকে থামানোর চেষ্টা করে। এসময় মজিবর তার কয়েকজন সহযোগী নিয়ে দেশীয় অস্ত্র দিয়ে নবুর ওপর হামলা চালায়। পরে স্থানীয়রা নবুকে নিয়ে হাসপাতালে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।


এ ঘটনায় নবুর স্ত্রী নুর নাহার বাদী হয়ে ৭ জনকে আসামি করে ওই দিনই সদর থানায় একটি মামলা করেন। মামলার পর থেকেই মজিবর আত্মগোপনে চলে যায়। গ্রেফতার অপর ৬ আসামি ১৯৯৯ সালে ৩ মাস কারাভোগ শেষে জামিনে বের হয়ে আত্মগোপন করে।


মামলার তদন্ত কর্মকর্তা এজাহারনামীয় আসামি মজিবরকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। অপর ৬ আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদেরকে চার্জশিট থেকে অব্যাহতি প্রদান করেন। পরে আদালত সমস্ত সাক্ষ্য প্রমাণ শেষে মজিবরকে যাবজ্জীবন সাজা প্রদান করেন।


আরিফ হোসেন আরো জানান, আসামি মজিবরকে মানিকগঞ্জ সদর থানায় প্রেরণ করা হয়েছে।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com