পার্কের আগাছা পরিষ্কারের কাজে ২০০ ছাগল নিয়োগ!
প্রকাশ : ০৩ মার্চ ২০২৪, ০১:২৪
পার্কের আগাছা পরিষ্কারের কাজে ২০০ ছাগল নিয়োগ!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের একটি পার্কে প্রচুর আগাছা জন্মেছে। এই আগাছা পরিষ্কারের জন্য নিয়ে আসা হয়েছিল প্রায় ২০০ ছাগল। এদের কাজ ছিল পার্কের আগাছা খেয়ে পরিষ্কার করা।


কিন্তু এরা থাকার জায়গার বেষ্টনী থেকে পালিয়ে আর্লিংটন শহরের আশপাশের এলাকায় ঘুরে বেড়াচ্ছিল। গত মঙ্গলবার এ ঘটনা ঘটে।


আর্লিংটন পুলিশ বিভাগ বলছে, নগর কর্তৃপক্ষ পার্কের আগাছা পরিষ্কার করতে এসব ছাগল এনেছিল। আশা ছিল ক্রিস্টাল ক্যানিয়ন ন্যাচারাল এরিয়া থেকে পয়জন আইভি, পয়জন ওকসহ আগাছা খেয়ে ফেলবে তারা। এসব গাছের পাতা গায়ে লাগলে চুলকায়, লাল রেশ পড়ে, এমনকি ফোসকাও পড়ে। পানিনিষ্কাশন ও দাবানলের ঝুঁকি এড়াতে এসব আগাছা পরিষ্কারের উদ্যোগ নেওয়া হয়। কিন্তু এগুলো যেভাবেই হোক বেড়া টপকে বেরিয়ে গেছে।


আর্লিংটন পুলিশ সার্জেন্ট অ্যালেক্স রোসাদো কেডিএফডব্লিউ টিভিকে বলেন, ‘দেখে মনে হচ্ছে, ছাগলগুলো বেড়া থেকে বেরিয়ে এসেছে বা বেড়াটি পড়ে গেছে, আমরা ঠিক জানি না কী হয়েছিল, তবে এরা বেরিয়ে গেছে।


পুলিশ বলেছে, স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে তারা বেশ কয়েকটি ফোন পেয়েছে। তাঁরা জানিয়েছেন, তাঁদের আঙিনায় ছাগলের পাল ঘুরে বেড়াচ্ছে।


বডি ক্যামেরায় ধারণ করা ফুটেজে দেখা যায়, পুলিশ কর্মকর্তারা ক্ষুধার্ত ছাগলগুলোকে নির্দিষ্ট জায়গায় ফিরিয়ে আনতে রাখালকে সহায়তা করছে।


নগরের পার্ক ও রিক্রিয়েশনের সহকারী পরিচালক মিশেল ডেব্রেখট বলেন, ‘যেসব গাছপালা খাওয়ার কথা ছিল না, সেগুলো যে ছাগলের পাল খায়নি, সে কথা আমি বলতে পারছি না। তবে কোনো ছাগল আহত হয়নি।’

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com