নালাতে পানি নয়, দুধের নহর!
প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০১:১৬
নালাতে পানি নয়, দুধের নহর!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার একটি নালার পানি দুধের মতো সাদা হয়ে গেছে। গ্যালনের পর গ্যালন দুধের মতো সাদা পানি সেই নালা দিয়ে বয়ে যাচ্ছিল। শেষ পর্যন্ত জানা গেল, আসলে সেই নালাতে দুধের নহর বয়ে যাচ্ছিল।


৩ ফেব্রুয়ারি রিচমন্ডের ১০০ মাইল দক্ষিণ-পশ্চিমে লিঞ্চবার্গে এমন দৃশ্য দেখা গিয়েছিল।


লিঞ্চবার্গ ফায়ার ডিপার্টমেন্ট ফেসবুকে এক পোস্টে জানিয়েছে, স্থানীয় এক বাসিন্দা সেদিন সকালে ৯১১-এ ফোন করে জানান, হেন্ডরিকস স্ট্রিটের ১৩০০ ব্লকের কাছে একটি নালার পানি পুরোপুরি সাদা হয়ে গেছে।


ফায়ার সার্ভিসের কর্মীরা অনেকটাই নিশ্চিত যে নালার ‘পানি’ আসলে দুধ ছিল এবং এই দুধের উত্স প্রায় আধা মাইল দূরের একটি দুগ্ধজাত খামার।


ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা বলেন, এক তদন্তে দেখা যায়, শহরের ওয়েস্টওভার ডেইরির একটি নালা বন্ধ করে রাখা হয়েছিল, ফলে দুধ উপচে নর্দমায় গিয়ে পড়েছিল।


ফায়ার সার্ভিস দপ্তর জানিয়েছে, নষ্ট দুধ ভেবে বিপুল পরিমাণ দুধ পাশের একটি নালায় ছেড়ে দেওয়া হয়েছিল।


ফায়ার সার্ভিস দপ্তর আরও জানায়, লাইনটি পরিষ্কার করা হয়েছে, দুধ উপচে পড়া বন্ধ হয়েছে। অঙ্গরাজ্য ও স্থানীয় পানিসম্পদ কর্মকর্তাদের বিষয়টি জানানো হয়েছে। এ নিয়ে জনস্বাস্থ্যের জন্য হুমকির কিছু নেই।


এই ব্যাখ্যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ হাসিঠাট্টা হয়েছে। অনেকে বলেছেন, ‘নালার এই এক মাইলের মধ্যে সব বিড়ালকে আকর্ষণ করত এই দুধ।’


মেরিডিথ দে আভিলা খান এক ফেসবুক পোস্টে লিখেছেন, ‘এখন জিনিসপত্রের যা দাম, তাই ভাবছি কিছু গ্যালন নিয়ে ওই নালায় চলে যাই।’


ববি বোনসার লিখেছেন, ‘এর মধ্যে কিছু মধু ঢেলে দেন, তাহলে আপনি প্রতিশ্রুত ভূমি পেয়ে যাবেন।’ আরেকজন লিখেছেন, ‘আমি শুধু চাই, কেউ যেন কান্না না করেন।’


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com