পোষা বিড়াল-কুকুরকে সব সম্পদ দিলেন চীনা নারী
প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৪, ০১:০১
পোষা বিড়াল-কুকুরকে সব সম্পদ দিলেন চীনা নারী
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

চীনের বাণিজ্যনগরী সাংহাইয়ের এক বয়স্ক নারী তাঁর জীবনের সঞ্চয় ২ কোটি ইউয়ান (২৮ লাখ মার্কিন ডলার) নিজের সন্তানদের না দিয়ে পোষা বিড়াল ও কুকুরকে দান করে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।


লি নামের ওই নারী কয়েক বছর আগে তাঁর সব সম্পদ তিন সন্তানের মধ্যে ভাগ করে দেওয়ার ইচ্ছা পোষণ করেছিলেন। কিন্তু পরে তিনি তাঁর সেই সিদ্ধান্ত পরিবর্তন করেছেন।


কারণ, তিনি যখন অসুস্থ হন, তাঁর সেই সন্তানদের কেউ তাঁকে দেখতে আসেননি, এমনকি যোগাযোগও করেননি। জংলান নিউজের এক প্রতিবেদনের তথ্যমতে, তখন শুধু পাশে ছিল তাঁর কুকুর-বিড়ালগুলো।


লি বলেছেন, মৃত্যুর পর তাঁর সব অর্থ যেন তাঁর পোষা প্রাণীদের পেছনে ব্যয় করা হয়। একটি স্থানীয় পশু চিকিৎসাকেন্দ্রকে তাঁর উইলের প্রশাসক হিসেবে নিয়োগ করা হয়েছে এবং পশুদের যত্নের দায়িত্ব দেওয়া হয়েছে।


বেইজিংয়ে চীনের উইল রেজিস্ট্রেশন সেন্টারের সদর দপ্তরের কর্মকর্তা জেই কাই বলেন, লি সরাসরি তাঁর পশুদের জন্য অর্থ রেখে যেতে চাইলেও পারতেন না। কারণ, চীনে এটি বৈধ নয়। অবশ্য বিষয়টি সমাধানে কিছু বিকল্প আছে। লি এখন যা করেছেন, সেটি একটি উপায়।


ওই কর্মকর্তা বলেন, ‘তিনি পরামর্শ চাইলে আমরা তাঁকে এমন কথা বলতাম যে পশু ক্লিনিকে বিষয়টি তদারক করতে তিনি যেন এমন একজন ব্যক্তিকে নিয়োগ দেন, যাঁকে তিনি বিশ্বাস করেন।’


চীন উইল রেজিস্ট্রেশন সেন্টারের পূর্বাঞ্চলীয় শাখার আরেক কর্মী বলেছেন, চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে তাঁরা লিকে পশু ক্লিনিকের কাছে সব অর্থ দিয়ে যাওয়ার ঝুঁকি বিষয়ে সতর্ক করেছিলেন। তাঁকে এটিও বলা হয়েছে, তাঁর সন্তানদের আচরণ যদি পরিবর্তন হয়, তাহলে তিনি চাইলে সব সময় উইল পরিবর্তন করতে পারবেন। লির এই গল্প অনলাইনে বেশ আলোচনার জন্ম দিয়েছে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com