৪৭০ ফুট ওপর থেকে পড়া বল ধরে বিশ্বরেকর্ড
প্রকাশ : ২৭ অক্টোবর ২০২৩, ০৯:১৩
৪৭০ ফুট ওপর থেকে পড়া বল ধরে বিশ্বরেকর্ড
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

কেউ একজন যদি ৪৭০ ফুট তথা ১৪৩ দশমিক ১১ মিটার ওপর থেকে পড়া টেনিস বল ধরেন, তাহলে বিষয়টি একটু ব্যতিক্রম মনে হওয়াই স্বাভাবিক।


সাধারণত, আমরা ক্রিকেট খেলায় বলের ক্যাচ ধরার সঙ্গে পরিচিত। তবে, এ বিষয়টি একদম আলাদা।


এমন কাণ্ড করেই যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের এক তরুণ বিশ্ব রেকর্ড গড়েছেন। তাঁর নাম ক্যামেরুন হেইনিং। বয়স ১৮ বছর। ৪৬৯ দশমিক ৫ ফুট ওপরে ড্রোন থেকে ফেলা টেনিস বল ধরে তিনি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নিজের নাম লিখিয়েছেন।


তবে ক্যামেরুন হুট করে এই রেকর্ড করতে পারেননি। এই রেকর্ড করতে তিনি দুই বছর ধরে প্রস্তুতি নিয়েছেন। এ যাত্রায় বন্ধু জুলিয়ান তাঁর সঙ্গী ছিলেন। জুলিয়ান ড্রোন থেকে বল ফেলার কাজটি নিয়ন্ত্রণ করতেন।


ক্যামেরুন বলেন, এবার তিনবারের চেষ্টায় তিনি টেনিস বলটি ধরতে পেরেছেন। বল ধরতে গিয়ে মারাত্মক আহত হতে পারেন, এমন বিষয়টি মাথায় নিয়েই তিনি এই রেকর্ডের জন্য প্রস্তুতি নেন।


ক্যামেরুন বলেন, অনুশীলনের সময় তিনি বল ধরতে হাতে বেসবলের গ্লাভস পরতেন। তবে রেকর্ডের সময় তিনি খালি হাতে বল ধরেছেন।


গিনেস ওয়ার্ল্ডের পর্যবেক্ষক প্রতিনিধি জানিয়েছেন, ক্যামেরুনের বলটি ৪৬৯ দশমিক ৫ ফুট ওপর থেকে ফেলা হয়েছে, যা এর আগের রেকর্ড থেকে ৭৫ দশমিক ৪ ফুট বেশি উচ্চতার।


ক্যামেরুন বলেন, তিনি ভেবেছেন এই বল ধরতে গিয়ে হাতে অনেক বেশি আঘাত পাবেন। তবে সেই তুলনায় তিনি তেমন ব্যথাই পাননি। তাঁর ভাষায়, তিনি যে ব্যথা পেয়েছেন, তা হাই-ফাইভের (দুই ব্যক্তির সজোরে হাতের তালুর স্পর্শ) চেয়ে বেশি ছিল না।


ভিডিওতে দেখা যায়, রেকর্ড গড়ার সময় ক্যামেরুন হাতে কোনো গ্লাভস না পরলেও সতর্কতার অংশ হিসেবে মাথায় হেলমেট পরেছেন। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ওয়েবসাইটে বলা হয়, ক্যামেরুন গত ১৬ আগস্ট নিউইয়র্কের অ্যালমন্ড এলাকার একটি খেলার মাঠে ওই রেকর্ড গড়েন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com