সুচের ফুটো দিয়ে যেতে পারবে যে হ্যান্ডব্যাগ
প্রকাশ : ০১ জুলাই ২০২৩, ১০:৪৮
সুচের ফুটো দিয়ে যেতে পারবে যে হ্যান্ডব্যাগ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আঙুলের ডগায় ছোট্ট একটি কণা যেটি লবণের দানার চেয়েও ক্ষুদ্র। খালি চোখে দেখাই যেন দায়। কণাটি আসলে একটি হ্যান্ডব্যাগ। সবুজ রঙের ওপর কারুকাজ করা ব্যাগটি এই সপ্তাহের শুরুতে নিলামে বিক্রি হয়েছে ৬৩ হাজার ৭৫০ পাউন্ডে। বাংলাদেশি মুদ্রায় এর মূল্য দাঁড়ায় ৮৬ লাখ ২২ হাজার টাকা।


নিউইয়র্কভিত্তিক চিত্রকর্ম সংগ্রাহক প্রতিষ্ঠান এমএসসিএইচএফ বিলাসবহুল ফ্যাশনপণ্য নির্মাতা লুই ভিতনের এই ব্যাগের আদলে এটি তৈরি করেছে। খবর হাফস্টোন পোস্ট। প্রতিষ্ঠানটি জানিয়েছে এর মাপ হচ্ছে ৬৫৭ * ২২২ * ৭০০ মাইক্রোমিটার। লবণ দানার চেয়ে ছোট এবং সুচের ফুটো দিয়ে যাওয়ার পক্ষে যথেষ্ট সরু।


প্রতিষ্ঠানটির চিফ ক্রিয়েটিভ অফিসার কেভিন উইজনার সংবাদমাধ্যম দ্য নিউ ইয়র্ক টাইমসকে এমনটি জানিয়েছেন। সবুজ রঙের ওপর কারুকাজ করা ব্যাগটি কেনার সঙ্গে দেয়া হয় একটি অণুবীক্ষণযন্ত্র। কারণ, এর মাধ্যমে ক্রেতা ব্যাগটি ভালোভাবে দেখতে পাবেন।


ব্যাগটির নির্মাতা প্রতিষ্ঠান এমএসসিএইচএফ এর আগেও বিচিত্র সব জিনিস বানিয়ে তাক লাগিয়েছে। যেমন চলতি বছরের ফেব্রুয়ারিতে রবারের তৈরি লাল রঙের উদ্ভট জুতা তৈরি করে ইন্টারনেটে সাড়া ফেলেছিল তারা।


বিচিত্র ব্যাগটি নিয়ে ইনস্টাগ্রামে একটি পোস্ট করেছে এমএসসিএইচএফ। সেখানে তারা লিখেছে, ‘ব্যাগটি লবণের একটি দানার চেয়েও ছোট। আর এতটাই পাতলা যে সুচের ফুটো দিয়ে বের হয়ে যেতে পারবে। ছোট্ট ব্যাগটি দেখতে আপনাদের অণুবীক্ষণযন্ত্রের প্রয়োজন পড়বে।


ইনস্টাগ্রামে এমএসসিএইচএফের ভাষ্য, ‘বাজারে বড়, সাধারণ আকৃতি ও ছোট হাতব্যাগ রয়েছে। তবে এটি হলো ব্যাগের আকার ছোট করার সবচেয়ে শেষ ধাপ।’


সামাজিক যোগাযোগের মাধ্যমেও ব্যাগটি বেশ নজর কেড়েছে। ইনস্টাগ্রামে ব্যাগটির ছবিতে মজার মজার মন্তব্য করছেন সবাই। যেমন একজন লিখেছেন, ‘এটি আসলেই অসাধারণ। ব্যাগটির ওপর কীভাবে ছোট ছোট কারুকাজগুলো করা হয়েছে, তা দেখতে আমার ভালো লাগবে।’ আরেকজন লিখেছেন, ‘সত্যি বলতে কি, আমি যদি আসলেই ধনী হতাম, তাহলে ব্যাগটি কিনতাম। আর অণুবীক্ষণযন্ত্রের নিচে রেখে সেটি দেখতাম। এটা খুবই মজার কাজ হতো।’


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com