ক্যাচ মিসের মাশুল দিচ্ছে বাংলাদেশ
প্রকাশ : ০২ জুলাই ২০১৯, ১৭:০৭
ক্যাচ মিসের মাশুল দিচ্ছে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

মাস্ট উইন গেমে মুস্তাফিজের বলে রোহিত শর্মার ক্যাচ মিসের মাশুল গুনছে বাংলাদেশ। দলীয় ৪.৪ ওভারের সময় মুস্তাফিজের শর্ট ডেলিভারিটি স্কয়ার লেগের দিকে উড়িয়ে মেরেছিলেন রোহিত শর্মা। দৌড়ে গিয়ে সেটি একদম হাতে পেয়ে যান তামিম। কিন্তু অবিশ্বাস্যভাবে ফেলে দেন।


এ রিপোর্ট লেখা পর্যন্ত ২২ ওভার শেষে ভারতের সংগ্রহ বিনা উইকেটে ১৪৫ রান। দুই অপরাজিত ব্যাটসম্যান লোকেশ রাহুল ৬১ রানে ও রোহিত শর্মা ৮০ রানের ক্রিজে আছেন।


মঙ্গলবার বার্মিংহামের এজবাস্টনে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হয়। ম্যাচটি দেখাচ্ছে বিটিভি, গাজী টিভি, মাছরাঙা টেলিভিশন, স্টার স্পোর্টস ওয়ান ও টু।


স্কোর: ২২ ওভারে ১৪৫/০।



রোহিত-রাহুল জুটির একশ


শতরানের উদ্বোধনী জুটি গড়েছেন রোহিত শর্মা ও লোকেশ রাহুল। ১৭ ওভার ২ বলে স্পর্শ করেছে জুটির সেঞ্চুরি। এরই মধ্যে রোহিত তুলে নিয়েছেন ফিফটি। ফিফটির পথে আছেন রাহুল।


১৮ ওভার শেষে ভারতের সংগ্রহ বিনা উইকেটে ১০৫ রান। রোহিত ৫৭ ও রাহুল ৪৪ রানে ব্যাট করছেন।


জীবন পেয়ে রোহিতের ফিফটি


৯ রানে জীবন পেয়ে ফিফটি করেছেন রোহিত শর্মা। সাকিব আল হাসানকে ছক্কায় উড়ানোর পর সিঙ্গেল নিয়ে ফিফটি পূর্ণ করেন ডানহাতি ওপেনার। ৪৫ বলে পঞ্চাশ করতে মারেন ৪টি চার ও ৩টি ছক্কা।


১৫ ওভার শেষে ভারতের সংগ্রহ বিনা উইকেটে ৮৭ রান। রোহিত ৫১ ও লোকেশ রাহুল ৩২ রানে অপরাজিত আছেন।
পাওয়ার প্লেতে উইকেটশূন্য বাংলাদেশ


প্রথম পাওয়ার প্লেতে ভারতের উদ্বোধনী জুটি ভাঙতে পারেনি বাংলাদেশ। সুযোগ অবশ্য এসেছিল একবার। তবে মুস্তাফিজুর রহমানের বলে রোহিত শর্মার ক্যাচ ফেলেন তামিম ইকবাল। ৯ রানে জীবন পেয়ে আক্রমণাত্মক হয়ে উঠেছেন রোহিত। দেখেশুনে খেলছেন লোকেশ রাহুল।


আজকের ম্যাচে উভয় দলই দুটি করে পরিবর্তন করেছে। বাংলাদেশ মেহেদি হাসান মিরাজ ও ইনজুরি আক্রান্ত মাহমুদুল্লাহর জায়গায় দলে নিয়েছে রুবেল হোসেন ও সাব্বির রহমানকে। অন্যদিকে ভারত কুলদ্বীপ যাদব ও কেদার যাদবের জায়গায় ভুবনেশ্বর কুমার ও দিনেশ কার্তিককে দলে নিয়েছে।


বিশ্বমঞ্চে এক যুগ আগে একবারই ভারতকে হারাতে পেরেছিলো বাংলাদেশ। এবারো কাজটা কঠিন, তবে অসম্ভব নয় বলে বিশ্বাস রাখছেন মাশরাফি বিন মুর্তজা।


ওয়ানডে পরিসংখ্যানে ৩৫ দেখায় ২৯ জয় ভারতের। ৫ জয় বাংলাদেশের। চার বছর আগে দুই দলের সবশেষ সিরিজে জয়ী দলও বাংলাদেশ।


এদিকে এ ম্যাচে অনন্য রেকর্ড গড়েছেন তিন টাইগার। ভারতের বিপক্ষে একসঙ্গে ফিল্ডিংয়ে নেমেই বিশ্বকাপ ইতিহাসে টানা ম্যাচ খেলার বিশ্বরেকর্ড গড়েন বাংলাদেশের ত্রিরত্ন সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও তামিম ইকবাল।


তাদের আগে এ রেকর্ড নিজেদের দখলে রেখেছিলেন শ্রীলংকার সনাথ জয়াসুরিয়া, মুত্তিয়া মুরালিধরন ও চামিন্দা ভাস। তারা ১৯৯৬ বিশ্বকাপ থেকে ২০০৭ পর্যন্ত টানা ২৭টি ম্যাচ একসঙ্গে খেলেছিলেন। এ ছাড়া ২০০৭ বিশ্বকাপ থেকে ২০১৫ পর্যন্ত টানা ২৭টি ম্যাচ একসঙ্গে খেলেছেন মাহেলা জয়াবর্ধনে, কুমার সাঙ্গাকারা ও তিলকরত্নে দিলশান।



কোচ: রবি শাস্ত্রী
ভারতের চূড়ান্ত দল

রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), ঋষভ পান্ত, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি, যুজবেন্দ্র চাহাল ও জাসপ্রিত বুমরাহ।


কোচ: স্টিভ রোডস
বাংলাদেশের চূড়ান্ত দল

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাস, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও মুস্তাফিজুর রহমান।


আরও পড়ুন:


টস হেরে বোলিংয়ে বাংলাদেশ


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com