সৌম্য’র দ্বিতীয় শিকার ওয়ার্নার
প্রকাশ : ২০ জুন ২০১৯, ১৮:৫৭
সৌম্য’র দ্বিতীয় শিকার ওয়ার্নার
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপের সেমি ফাইনালের স্বপ্নে এগিয়ে চলা টাইগারদের প্রতিপক্ষ আজ অস্ট্রেলিয়া। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি দলপতি অ্যারন ফিঞ্চ।


এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৫.১ ওভার শেষে ২ উইকেটে অস্ট্রেলিয়া তুলেছে ৩২৯ রান। উইকেটে আছেন ওপেনার উসমান খাজা ও ম্যাক্সওয়েল। সেমিফাইনালের পথ সহজ করতে হলে এই ম্যাচে জয় ছাড়া কিছুই ভাবছে না মাশরাফির দল।


শুরু থেকে সাবধানী খেললেও সময়ের সাথে সাথে খোলস ছেড়ে বেরিয়ে আসে ওয়ার্নার-স্মিথ। শতরানের উদ্বোধনী জুটিতে অস্ট্রেলিয়াকে দারুণ সূচনা এনে দিয়েছেন তারা। ৯৯ বলে ছুঁয়েছে জুটির সেঞ্চুরি।


নতুন বলে বোলিং শুরু করেছিলেন মাশরাফি বিন মর্তুজা ও মোস্তাফিজুর রহমান। পরে রুবেল হোসেন, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজকে আক্রমণে এনেও জুটি ভাঙতে পারেনি বাংলাদেশ। অবশেষে ২১ তম ওভারে সৌম্যকে বোলিংয়ে আনেন অধিনায়ক মাশরাফি। নিজের ওভারের শেষ বলে সৌম্যের শর্ট বলে রুবেলের ক্যাচ হয়ে ফিরেছেন ফিঞ্চ। এতে জুটি ভেঙেছে ১২১ রানের। ৫১ বলে ৫ চার ও ২ ছক্কায় ফিঞ্চের ব্যাট থেকে আসে ৫৩ রান।


ব্যক্তিগত ১০ রানে জীবন পেয়েছিলেন ওয়ার্নার। সেই ওয়ার্নার ১১০ বলে তুলে নিলেন তার ওয়ানডে ক্যারিয়ারের ১৬তম শতক। চলতি বিশ্বকাপে ওয়ার্নারের টানা দ্বিতীয় সেঞ্চুরি এটি। ওয়ার্নারের পর নিজের ১১তম ফিফটি তুলে নিয়েছেন উসমান খাজা। ৫০ বলে এসেছে তার এই ফিফটি।


দুর্দান্ত সেঞ্চুরির পরও ব্যাট হাতে বাংলাদেশের বোলারদের কচুকাটা করছিলেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। তবে ব্যক্তিগত ১৬৬ রানের মাথায় সৌম্য সরকারের বলে রুবেল হোসেনের হাতে ক্যাচ দিয়ে বিদায় নিয়েছেন।


ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দারুণ জয় পেলেও নিজেদের পরবর্তী ম্যাচে উইনিং কম্বিনেশন ভাঙতে হলো বাংলাদেশকে। কেননা ইনজুরির কারণে দলের দুই অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন ও মোসাদ্দেক হোসেন সৈতক ছিটকে গেছেন। তাদের পরিবর্তে অস্ট্রেলিয়ার বিপক্ষে ফিরেছেন পেসার রুবেল হোসেন ও হার্ডহিটার ব্যাটসম্যান সাব্বির রহমান।


এদিকে অজিদের দলে এসেছে তিনটি পরিবর্তন। শন মার্শ, কেন রিচার্ডসন, জেসন বেহরনডর্ফ এর পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন মার্কাস স্টোইনিস, নাথান কোল্টার-নাইল ও অ্যাডাম জাম্পা।


বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান।


অস্ট্রেলিয়া একাদশ: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভেন স্মিথ, মার্কাস স্টোইনিস, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারি, নাথান কোল্টার-নাইল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা।


বিবার্তা/জহির


>>সৌম্যই ভাঙলেন অস্ট্রেলিয়ার ওপেনিং জুটি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com