১৪৮ বল হাতে রেখেই সুপার সিক্সে বাংলাদেশের দাপুটে জয়
প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৪, ২০:৩৪
১৪৮ বল হাতে রেখেই সুপার সিক্সে বাংলাদেশের দাপুটে জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপের সুপার সিক্সের প্রথম ম্যাচে নেপালকে উড়িয়ে দিয়ে দারুণ জয় তুলে নিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। ব্লুমফন্টেইনে আগে ব্যাটিং করে বাংলাদেশের বোলারদের তোপের মুখে ১৬৯ রানে অলআউট হয়ে যায় নেপাল। জবাবে খেলতে নেমে ১৪৮ বল আগেই ৫ উইকেটে জয় তুলে নেয় লাল-সবুজ জার্সিধারীরা।


৩১ জানুয়ারি, বুধবার ম্যাচে ১৯.৫ ওভারে ১৬৯ রানে অলআউট হয় নেপাল। জবাবে বাংলাদেশ ২৫.২ ওভারে ৫ উইকেটে ১৭০ রান করে।


১৭০ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে শুরুটা বেশ ভালো করে বাংলাদেশের দুই ওপেনার আশিকুর রহমান শিবলি ও জিশান আলম। দলীয় ৬৭ রানের সময় শিবলি আউট হয়ে যান। তিনি করেন ১৬ রান। জিশান ৪৩ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৫৫ রান করে আউট হন। রিজওয়ান ১৫ রান করে আউট হন। এই ৩টি উইকেটই লাভ করেন সুবাস ভান্ডারী।


চতুর্থ জুটিতে আরিফুল ইসলাম ও আহরার আমীন আস্থার সঙ্গে খেলতে থাকেন। দলীয় ১৩৭ রানের মাথায় আহরারকে নিজের চতুর্থ শিকারে পরিনত করেন ভান্ডারী। আহরার ১২ রান করেন জেমস কোনো রান না করেই আউট হন। তার উইকেটও লাভ করেন ভান্ডারী।


আরিফুল অপরাজিত হাফ সেঞ্চুরি হাঁকিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। তিনি করেন ৩৮ বলে ৭টি চার ও ২টি ছক্কায় ৫৯ রান। তার সঙ্গে ৫ রানে অপরাজিত থাকেন শেখ পারভেজ জীবন।


এর আগে, টস জিতে নেপাল প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। তবে বাংলাদেশের রোহানাত দৌলা বর্ষণ ও জীবনের বোলিং তোপে খুব বড় ইনিংস গড়তে পারেনি নেপাল।


নেপালের পক্ষে বিশাল বিক্রম ৪৮, অধিনায়ক দেব খানাল ৩৫, সুবাস ভান্ডারি অপরাজিত ১৮ ও অর্জুন কমল ১৪ রান করেন।


বাংলাদেশ দলের ম্যাচসেরা বর্ষণ ১৯ রানে ৪টি এবং জীবন ৩৪ রানে ৩টি উইকেট লাভ করেন। এছাড়া, ইমন, মারুফ ও জিশান ১টি করে উইকেট পান।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com