ওয়েস্টহ্যামকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত লিভারপুলের
প্রকাশ : ২১ ডিসেম্বর ২০২৩, ১৩:৫২
ওয়েস্টহ্যামকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত লিভারপুলের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইংলিশ প্রিমিয়ার লিগের টেবিলের অবস্থা যাই হোক, ইংলিশ লিগ (কারাবাও) কাপে দুর্দান্ত পারফরম্যান্স করে যাচ্ছে লিভারপুল। কোয়ার্টার ফাইনালে ২০ ডিসেম্বর, বুধবার রাতে ওয়েস্টহ্যাম্প ইউনাইটেডের জালে রীতিমতো গোল উৎসব করেছে মোহাম্মদ সালাহরা। ৫-১ গোলে ওয়েস্টহ্যামকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে নিয়েছে অলরেডরা।


এ নিয়ে রেকর্ড ১৯তম বারের মতো ইংলিশ লিগ কাপের সেমিফাইনালে নাম লিখলো লিভারপুল। কার্টিস জোনস করেন জোড়া গোল। বাকি গোলগুলো আসে সোবসলাই, কোডি গাপকপো, মোহাম্মদ সালাহর কাছ থেকে। ওয়েস্টহ্যামের হয়ে একটি গোল পরিশোধ করেন জ্যারড বোউয়েন।


ম্যাচের ২৮তম মিনিটে গোলের সূচনা করেন ডোমিনিক সোবসলাই। ২০ গজ দুর থেকে অসাধারণ এক শটে ওয়েস্টহ্যামের জালে বল জড়ান তিনি। প্রথমার্ধে আর কোনো গোল হলো না। ৫৬তম মিনিটে গিয়ে ব্যবধান দ্বিগুণ করেন কার্টিস জোন্স। ডারউইন নুনেজের কাছ থেকে বল পেয়ে দারুণ এক শটে গোলটি করেন জোন্স।


৭১ মিনিটে তৃতীয় গোল করেন ডাচ তারকা কোডি গাকপো। ১৮ গজ দুর থেকে দারুণ এক শটে ওয়েস্টহ্যামের জালে বল জড়ান তিনি। ৭৭তম মিনিটে একটি গোল পরিশোধ করেন ওয়েস্টহ্যামের জ্যারড বোউয়েন। ৮২তম মিনিটে ব্যবধান ৪-১ করেন মোহাম্মদ সালাহ। ৮৪তম মিনিটে কার্টিস জোন্স গোলের সাইকেল পূর্ণ করেন। ব্যবধান করে নেন ৫-১।


ম্যাচ শেষে লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লুপ বলেন, ‘পারফরম্যান্স, স্কোরশিট, রেজাল্ট এবং খেলোয়াড়দের ব্যক্তিগত নৈপুণ্য এটাই প্রমাণ করে যে পুরো দলটাই একসঙ্গে মাঠে খেলছে এবং সাফল্য তুলে আনতে মরিয়া। খেলোয়াড়রা ম্যাচটা বেশ উপভোগ করেছে।’


সেমিফাইনালে লিভারপুল মুখোমুখি হবে ফুলহ্যামের। ৮ জানুয়ারি ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। অপর সেমিফাইনালে চেলসি মুখেমুখি হবে মিডলসবোরোর। ফাইনাল অনুষ্ঠিত হবে ২৫ ফেব্রুয়ারি।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com