বড় জয়ের দিনে মহাবিপদে রিয়াল
প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০২৩, ১২:১৩
বড় জয়ের দিনে মহাবিপদে রিয়াল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বড় জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠেও মহাবিপদে আছে রিয়াল মাদ্রিদ। ভিয়ারিয়ালের মতো শক্তিশালী প্রতিদ্বন্দ্বীর বিপক্ষে বড় জয়ের পরও তাই আনন্দ করতে পারছে না লস ব্লাঙ্কোরা। কোচ ঘোষণা করছেন জরুরি অবস্থা! একের পর এক ইনজুরিতে যে একাদশ সাজানোই কঠিন হয়ে পড়েছে রিয়ালের।


রোববার (১৭ ডিসেম্বর) লা লিগার ম্যাচে ভিয়ারিয়ালকে ৪-১ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে রিয়াল মাদ্রিদ। জুড বেলিংহাম, রদ্রিগো, ব্রাহিম দিয়াজ ও লুকা মদ্রিচ রিয়ালের পক্ষে জাল খুঁজে নেন। ইয়েলো সাবমেরিনদের পক্ষে হোসে লুইস মোরালেস একটি গোল শোধ করেন।


বড় জয়ের দিনে রিয়ালের কোচ কার্লো আনচেলত্তির কপালে দুশ্চিন্তার ভাঁজ বাড়িয়েছে সেন্টার ব্যাক ডেভিড আলাবার ইনজুরি। প্রথমার্ধের ৩৫ মিনিটে জটলার মধ্যে বলের দখল নিতে গিয়ে হাঁটুতে চোত পান এই অস্ট্রিয়ান সেন্টার ব্যাক। বাধ্য হয়ে তাকে মাঠ থেকে তুলে নিতে হয়।


পরীক্ষা নিরীক্ষার পর জানা গেছে , ক্রুসিয়েট লিগামেন্টের (এসিএল) ইনজুরিতে পড়েছেন আলাবা। ফলে চলতি মৌসুমে আর মাঠে নামা হচ্ছে না তার।


রিয়াল মাদ্রিদ কোচ আনচেলত্তি আলাবার ইনজুরি নিয়ে জানান, তিনি কখনোই চার মাসের মধ্যে তিনজন খেলোয়াড়কে ক্রুসিয়েট লিগামেন্টের ইনজুরিতে পড়তে দেখেননি।


তিনি বলেন, 'বেশ কিছু পরীক্ষা নিরীক্ষার পর আমাদের খেলোয়াড় ডেভিড আলাবার এন্টেরিয়র ক্রুসিয়েট লিগামেন্টের (এসিএল) ইনজুরি সনাক্ত হয়েছে। কয়েকদিনের মধ্যেই তাকে অস্ত্রোপচার করানো হবে।'



আনচেলত্তি যোগ করেন, আমি এখনও কথা বলিনি (আলাবার সঙ্গে)। অবশ্যই, এটা লজ্জার। আমরা আরও একজন খেলোয়াড়কে হারিয়ে মর্মাহত। আমি কখনোই চার মাসের ভেতরে তিনজন খেলোয়াড়কে ক্রুসিয়েট লিগামেন্টের ইনজুরিতে পড়তে দেখিনি। এটা অবিশ্বাস্য। কিন্তু আমাদের কিছুই করার নেই।'


এর আগে এডার মিলিতাও এসিএল ইনজুরিতে ছিটকে যাওয়ায় শীতকালীন দলবদলে জরুরী ভিত্তিতে দলে ডিফেন্ডার ভেড়ানোর প্রয়োজন পড়তে পারে বলেও জানান আনচেলত্তি।


চলতি মৌসুমে রিয়ালের ইনজুরি লিস্ট বেশ লম্বা। মৌসুমের শুরুতেও এডার মিলিতাও ও থিবু কোর্তোয়া এসিএলে ছিটকে যাওয়ার পর দানি কার্ভাহাল, এদুয়ার্দো কামাভিঙ্গা, আরদা গুলার এবং ভিনিসিউস জুনিয়রও ইনজুরিতে ছিটকে গেছেন।


এদিকে গোড়ালির ইনজুরি কাটিয়ে ভিয়ারিয়াল ম্যাচ দিয়ে দলে ফিরেছেন অঔরিলিয়ে চুয়েমিনি। আপাতত তাকেই সেন্টার ব্যাক হিসেবে খেলানোর পরিকল্পনার কথা জানিয়েছেন কোচ কার্লো আনচেলত্তি।


এই অবস্থাকে জরুরি অবস্থা ঘোষণা করে আনচেলত্তি বলেন, 'চুয়েমিনিই এখন আমাদের হাতে প্রথম বিকল্প (সেন্টার ব্যাক)। এভাবে আমরা তাকে দেখতে চাই না, কিন্তু এখন জরুরি অবস্থা। সে এখানে খেলতে পারে। মারভেল (একাডেমির খেলোয়াড়) আমাদের সঙ্গে অনুশীলন করেছেন, কিন্তু সেও এই মুহূর্তে ইনজুরিতে। বড়দিনের পর আমরা কী করতে পারি দেখা যাবে।'


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com