পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে টেস্ট থেকে অবসর নিবেন ওয়ার্নার
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২৩, ১৮:৩২
পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে টেস্ট থেকে অবসর নিবেন ওয়ার্নার
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে চলতি মাসের মাঝামাঝিতে শুরু হতে যাওয়া তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে এই ফরম্যাটের ক্রিকেট থেকে অবসর নেবেন, এমন ঘোষণা আগেই দিয়ে রেখেছিলেন ডেভিড ওয়ার্নার। এজন্য ভারতের মাটিতে চলমান পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে সরে দাঁড়ান তিনি।


বিদায়ী টেস্ট সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া দলে রাখা হয়েছে অভিজ্ঞ ওপেনার ওয়ার্নারকে।


কিন্তু ফর্মহীনতার কারণে টেস্ট দলে ওয়ার্নারের সুযোগ পাওয়াটা অনিশ্চয়তার মধ্যে ছিলো। কারণ ২০২০ সালের শুরু থেকে টেস্টে মাত্র ১টি সেঞ্চুরি করেছেন তিনি। ২০১৯-২০২০ থেকে তার ব্যাটিং গড় মাত্র ২৮। এতে ঘরোয়া আসরে দারুণ পারফরমেন্সে ওয়ার্নারের জায়গায় দলে সুযোগের পথ তৈরি করে রেখেছিলেন ক্যামেরন ব্যানক্রফট, মার্কাস হ্যারিস ও ম্যাট রেনশ। তবে পার্থে সিরিজের প্রথম টেস্টে ওয়ার্নারের উপর ভরসা রেখেছে অস্ট্রেলিয়ার নির্বাচকরা।


অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেন, ‘দলে জায়গা পেতে স্বল্প থেকে মধ্যমেয়াদি সুযোগ আসবে। ঘরোয়া ক্রিকেটে যারা ভালো করছে, তাদের সেরাটা দেখার জন্য আমার উন্মুখ হয়ে আছি। তাদের মধ্যে অনেকে প্রধানমন্ত্রী একাদশের হয়ে পাকিস্তানের বিপক্ষে সপ্তাহের শেষ দিকে খেলার সুযোগ পাবে।’


পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের জন্য ঘোষিত ১৪ সদস্যের দল নিয়ে বেইলি বলেন, ‘প্যাট ক্যামিন্সের নেতৃত্বে এই দল দীর্ঘ সময় যাবত একটা শক্তিশালী দল হয়ে উঠেছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন চক্রে দলের প্রথম টেস্টে খেলার সুযোগ পেয়েছে তারা।’


ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন স্পিনার নাথান লিঁও। গত জুলাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ সিরিজে ইনজুরিতে পড়েছিলেন তিনি। অনন্য মাইলফলকের সামনে দাঁড়িয়ে সিরিজের প্রথম টেস্ট খেলতে নামবেন লিঁও। আর মাত্র ৪ উইকেট পেলেই বিশ্বের অষ্টম ও চতুর্থ স্পিনার হিসেবে টেস্টে ৫শ উইকেটের মালিক হবে তিনি।


লিঁও ফেরায় দল থেকে বাদ পড়েছেন স্পিনার টড মার্ফি। পেস আক্রমণে থাকছেন- অধিনায়ক প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউড, স্কট বোল্যান্ড। দলে নতুন মুখ পেসার ল্যান্স মরিস। প্রথম শ্রেণীর ক্রিকেটে ২২ ম্যাচে ৭৪ উইকেট শিকার করেছেন তিনি। পেস বোলিং অলরাউন্ডার হিসেবে রাখা হয়েছে মিচেল মার্শ ও ক্যামেরন গ্রিনকে।


১৪ ডিসেম্বর থেকে পার্থে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু করবে পাকিস্তান ও অস্ট্রেলিয়া। এরপর ২৬ ডিসেম্বর থেকে মেলবোর্নে এবং ৩ জানুয়ারি থেকে সিডনিতে তৃতীয় ও শেষ টেস্ট খেলবে দু’দল।


অস্ট্রেলিয়া স্কোয়াড:
প্যাট কামিন্স (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, মার্নাস লাবুশেন, স্টিভ স্মিথ, ট্রাভিস হেড, মিচেল মার্শ, অ্যালেক্স ক্যারি, মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউড, স্কট বোলান্ড, ক্যামেরন গ্রিন ও ল্যান্স মরিস।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com