নয় বছর পর আবারো কোহলির দুর্দান্ত বোলিং
প্রকাশ : ১৩ নভেম্বর ২০২৩, ১৮:৫১
নয় বছর পর আবারো কোহলির দুর্দান্ত বোলিং
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

২০১৭ সালের পর প্রথমবারের মতো ওয়ানডেতে পুরো এক ওভার বল করলেন বিরাট কোহলি। নয় বছর পর পেয়ে গেলেন উইকেটও। সাথে রোহিত শর্মাও উইকেট শিকারের খাতায় নাম লিখিয়েছেন এদিন।


৪১১ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে নেদারল্যান্ডস যখন কোনোমতে উইকেটে টিকেছিল ঐ মুহূর্তে কোহলির হাতে বল তুলে দেন রোহিত শর্মা। নিজের দ্বিতীয় ওভারে ডাচ অধিনায়ক স্কট এডওয়ার্ডসকে কট বিহাইন্ডের মাধ্যমে সাজঘরের পথ দেখান কোহলি।


ওয়ানডেতে এটি কোহলির পঞ্চম উইকেট। ২০১৪ সালে ওয়েলিংটনে নিউজিল্যান্ডের অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালমকে আউট করে কোহলি প্রথম উইকেট শিকার করেছিলেন।


সর্বশেষ ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনি উইকেট শিকারের কৃতিত্ব দেখিয়েছিলেন।


রবিবার নেদারল্যান্ডসের বিপক্ষে ১৬০ রানের জয় পাওয়া ম্যাচে ভারত নয়জন বোলার ব্যবহার করেছেন। শুধুমাত্র উইকেটরক্ষক কেএল রাহুল ও ১২৮ রানে অপরাজিত থাকা ম্যাচসেরা খেলোয়াড় শ্রেয়াস আইয়ার বোলিং করেননি।


এক ওভার বোলিং করে অফ-স্পিনার রোহিত শর্মা তেজা নিদামুনুরুর (৫৪) উইকেটটি তুলে নিয়েছেন। ২০১২ সালের পর এটাই রোহিতের প্রথম ওয়ানডে উইকেট। ওপেনিং ব্যাটার শুভমান গিল ও সুর্যকুমার যাদবকে দিয়েও দুই ওভার করে বোলিং করিয়েছেন রোহিত। এ সম্পর্কে ভারতীয় অধিনায়ক বলেন, ‘এই ধরনের পরিকল্পনা আমাদের মাথায় সবসময়ই থাকে। আমরা দলে বিভিন্ন পথ খোলা রাখতে চাই। আজ আমার হাতে নয়জন বোলারের অপশন ছিল, যা আমি কাজে লাগিয়েছি। এই ধরনের ম্যাচে এসব জিনিস যাচাই করা যেতেই পারে।’


বাংলাদেশের বিপক্ষে অল-রাউন্ডার হার্দিক পান্ডিয়া ইনজুরিতে পড়ার পর কোহলি বোলিংয়ের সুযোগ পেয়েছিলেন।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com