নেতৃত্ব হারানো নিয়ে চিন্তিত নন বাবর আজম
প্রকাশ : ১২ নভেম্বর ২০২৩, ২২:১৫
নেতৃত্ব হারানো নিয়ে চিন্তিত নন বাবর আজম
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ওয়ানডে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে পাকিস্তান। অধিনায়ক হিসেবে দলকে নেতৃত্ব দিতে পুরোপুরি ব্যর্থ বাবর আজম। চলতি বিশ্বকাপে হারিয়েছেন শীর্ষ ব্যাটারের স্থান। দলের খারাপ পারফরমেন্সের পাশাপাশি বাবরের অধিনায়কত্ব নিয়েও হয়েছে সমালোচনা।


চলতি বিশ্বকাপে বলার মত কোনো পারফর্ম করতে পারেননি সদ্য ওয়ানডে র‍্যাংকিংয়ে এক নম্বর পজিশন হারানো বাবর আজম। সাবেক পাকিস্তানি ক্রিকেটারদের মতে, বাবরের উচিত অধিনায়কত্ব ছেড়ে দেওয়া।


তবে বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে নামার আগে বাবর বলেন, ‘আমি কোনো চাপ অনুভব করছি না। আমি গত ২-৩ বছর ধরেই এই চাপ নিয়ে অধিনায়কত্ব করে যাচ্ছি।’


৯ ম্যাচে ৪টিতে জয়। শেষ ম্যাচে ইডেনে ইংল্যান্ডের কাছে হার ৯৩ রানে। ম্যাচ শেষে বাবর বলেন, আমরা বিশ্বকাপে অনেকগুলো ভুল করেছি। সেগুলো শোধরাতে হবে। তবে এর মধ্যেও কিছু ইতিবাচক দিকও আছে। সেগুলো নিয়ে আলোচনা করব। এখনও অধিনায়ক থাকতে চাই। আমার অভিজ্ঞতা দিয়ে আবার নতুন করে একটা ভালো দল তৈরি করতে চাই।


বাবরের এ উত্তর থেকে পরিষ্কার, তিনি নেতৃত্ব ছাড়ার বিষয়ে এখন পর্যন্ত কিছু ভাবেননি। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাকে নিয়ে কী ভাবছে তা এখনও নিশ্চিত নয়।


পাক অধিনায়ক বিশ্বকাপে খারাপ খেলার জন্য একটি ম্যাচকে দায়ী করেছেন- সেটি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হার। বাবর বলেন, দক্ষিণ আফ্রিকার কাছে হার সব বদলে দিয়েছে। ওই ম্যাচে জয় পেলে পরের ছবিটা অন্যরকম হত। তার আগে আমরা ভালো খেলছিলাম। ওই একটা হার আমাদের মনোবলে বড় ধাক্কা দিয়েছে।


তবে বাবর এও স্বীকার করেছেন, পাকিস্তান ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন বিভাগেই অনেক ভুল করেছেন।


বিবার্তা/দীপ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com