এবার টাইমড আউট নিয়ে কথা বললেন রাহুল দ্রাবিড়
প্রকাশ : ১২ নভেম্বর ২০২৩, ২০:২৩
এবার টাইমড আউট নিয়ে কথা বললেন রাহুল দ্রাবিড়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারত বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে শ্রীলংকান অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথুজের টাইমড আউট হওয়া, সাকিবের আপিল এবং আম্পায়ারের আউট দিয়ে দেওয়া এসবকিছু নিয়ে বিতর্ক যেন থামছেই না। এবার এসম্পর্কে মন্তব্য করলেন ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার ও ভারতের কোচ রাহুল দ্রাবিড়। তিনি বলেছেন, আসলে এতে সঠিক কিংবা ভুল নেই, এখানে বিবেচ্য হচ্ছে স্পিরিট অব ক্রিকেট।


বিশ্বকাপের গ্রুপ পর্বে ভারতের শেষ ম্যাচকে সামনে রেখে সাংবাদিকেদের মুখোমুখি হয়ে স্বাগতিক কোচ দ্রাবিড় বলেন, বিতর্কের জন্য উভয়পক্ষের ক্রিকেটের মধ্যেই সমান সুযোগ থাকা উচিত।


সাবেক এই কিংবদন্তী ক্রিকেটার বলেন, সবাই আলাদাভাবে চিন্তা করে। আমাদের সবারই নিজস্ব সৃষ্টিশীলতা রয়েছে এবং নিজস্ব চিন্তা-ভাবনা রয়েছে। খেলোয়াড়দের বিষয়টিও একই। সুনির্দিষ্ট পরিস্থিতিতে আমরা সবাই ভিন্ন ভিন্ন চিন্তা করে থাকি। সেখানে আসলে সত্যিকারের কোন শুদ্ধ বা ভুল নেই। উভয়পক্ষই সেটি নিয়ে বিতর্ক করতে পারে।’


দ্রাবিড় বলেন, আপনি হয়তো তর্ক করতে পারেন আমাদের নিয়মের মধ্যেই থেকে যেতে হবে কিনা। অথবা ক্রিকেটের চেতনার জন্য সামান্য কিছু ছাড় দেয়া দরকার। তবে এই তর্কের পক্ষে-বিপক্ষে মানুষ থাকবে। আমার মনে হয় এই পার্থক্যটা বুঝতে হবে। এমন কিছু মতভেদ থাকা ভালো, কোন সিদ্ধান্তের বিষয়ে কেউ হয়তো একমত হবে আবার কেউ দ্বিমত পোষণ করবে।


শ্রীলংকার বিপক্ষে ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান বলেছিলেন, ম্যাচে দলকে জেতানোর জন্য নিয়মের মধ্যে থেকে যা কিছু করা যায় তার সবকিছুই করতে প্রস্তুত ছিলেন তিনি।


এ বিষয়ে দ্রাবিড় বলেন, সবাই একমত নাও হতে পারেন, কিন্তু ম্যাচের আইনের মধ্যে থেকে কোন খেলোয়াড়ের সিদ্ধান্তের বিষয়ে দোষারোপ করা যায় না। তিনি বলেন, আপনি হয়তো জানেন যে এটা করা যায় না, কিন্তু অন্যরা বলবে না, এটা নিয়মের মধ্যে থাকার অর্থ হচ্ছে সেটি প্রয়োগর অনুমতি দেয়া হয়েছে।


কেউ যদি নিয়মের শেষ অংশ পর্যন্ত কাজে লাগাতে চায়, তাহলে আমি মনে করিনা যে আপনি সেটি নিয়ে অভিযোগ তুলতে পারবেন। কারণ তিনি সাদামাটা ভাবে যেমন দেখেছেন, ঠিক সেভাবেই সেটিকে অনুসরণ করেছেন।


ভারতীয় কোচ বলেন, আপনি হয়তো সেটি অনুসরণ নাও করতে পারেন। আপনি জানেন যে এটি আমরা অনুসরণ করব না। তাই বলে এই নয় যে কেউ যদি ওই নিয়ম অনুসরণ করে তাকে দোষারোপ করবেন। নিয়মটি আপনি অনুসরণ করবেন, নাকি করবেন না সেটি সম্পূর্ণভাবে আপনার সিদ্ধান্তের উপর নির্ভর করে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com