অস্ট্রেলিয়াকে চ্যালেঞ্জিং লক্ষ্য ছুড়ে দিলো আফগানিস্তান
প্রকাশ : ০৭ নভেম্বর ২০২৩, ১৯:২৫
অস্ট্রেলিয়াকে চ্যালেঞ্জিং লক্ষ্য ছুড়ে দিলো আফগানিস্তান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিজেদের অষ্টম ম্যাচে মুম্বাইয়ে ওয়াংখেড়ে স্টেডিয়ামে আফগানিস্তান টস জিতে ব্যাট করতে নেমে অজিদের চ্যালেঞ্জিং টার্গেট ছুড়ে দিয়েছে। এরই মধ্যে চারটি ম্যাচ জিতে সেমিফাইনালের অন্যতম দাবিদার হিসেবে নিজেদের বেশ ভালোভাবেই উপস্থাপন করেছে আফগানরা।


বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করতে এই ম্যাচটি অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের জন্য সমান গুরুত্বপূর্ণ। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে দিল্লির ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে প্যাট কামিন্সদের সামনে ২৯২ বিশাল লক্ষ্য দাঁড় করিয়ে দিয়েছে ইবরাহিম জাদরান, হাশমতউল্লাহ শহিদি, রশিদ খানরা।


এই ম্যাচই দুই দলের সামনে সেমিফাইনাল নিশ্চিত করার দারুণ সুযোগ। অস্ট্রেলিয়া ৫ ম্যাচ জিতে ১০ পয়েন্ট নিয়ে এগিয়েই রয়েছে বলা যায়। অন্যদিকে চার ম্যাচ জয়ে ৮ পয়েন্ট নিয়ে আফগানরাও রয়েছে সেমির দৌড়ে অনেকটা এগিয়ে।


ওয়াংখেড়েতে আগে ব্যাট করতে নেমে আফগানিস্তানের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। এই দুই ওপেনারে ভালো শুরু করেণ আফগানরা। তাদের জুটি ৩৮ রান যোগ করেই ইনিংসের অষ্টম ওভারের গুরবাজ আউট হন। আউট হয়ে প্যাভিলিয়নের পথ ধরার আগে ২১ রান করেন এই ব্যাটার।


এরপর রহমত শাহ এবং ইবরাহিম জাদরান মিলে জুটি গড়েন। গ্লেন ম্যাক্সওয়েল এই জুটি ভাঙেন, এ দু’জন আফগানিস্তানকে পৌঁছে দেন ১২১ রানে। ৮৩ রানের জুটি গড়েন তারা। ৪৪ বলে ৩০ রান করে আউট হন রহমত শাহ। ৪৩ বলে ২৬ রান করে বোল্ড হয়ে যান অধিনায়ক হাশমতউল্লাহ শহিদি।


১৮ বলে ২২ রান করে আউট হন আজমতউল্লাহ ওমরজাই। ১০ বলে ১২ রান করে আউট হন মোহাম্মদ নবি। একপ্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট পড়লেও অন্যপ্রান্ত আগলে খেলে যেতে থাকেন ইবরাহিম জাদরান। যে কারণে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে নিতে খুব একটা বেগ পেতে হয়নি ইবরাহিমকে।


শেষদিকে রশিদ খান ঝড় তুললে আফগানদের স্কোর তিনশ’র কাছাকাছি পৌঁছে যায়। শেষ ৫ ওভারেই আফগানরা স্কোরবোর্ডে রান যোগ করে ৬৪টি। উইকেট হারিয়েছিলো মাত্র ১টি। শেষ ২ ওভারে রান তোলে ৩০ রান। অস্ট্রেলিয়ার হয়ে জস হ্যাজলউড ২টি এবং ১টি করে উইকেট নেন মিচেল স্টার্ক, গ্লেন ম্যাক্সওয়েল এবং অ্যাডাম জাম্পা।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com