পাকিস্তান সিরিজের জন্য নারী ‍ক্রিকেট দল ঘোষণা
প্রকাশ : ৩০ অক্টোবর ২০২৩, ১৩:১২
পাকিস্তান সিরিজের জন্য নারী ‍ক্রিকেট দল ঘোষণা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপের মাঝেই পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।


৩০ অক্টোবর, সোমবার পাকিস্তানের বিপক্ষে আসন্ন এ সিরিজের জন্য টাইগ্রেস দুই তারকা ক্রিকেটারকে ছাড়াই ১৬ সদস্যের এ দল ঘোষণা করেছে বিসিবি।


বিসিবির ঘোষিত এ দলে নেই বাংলাদেশ নারী দলের দুই তারকা ক্রিকেটার সালমা খাতুন ও জাহানারা আলম। জাতীয় দলের জার্সিতে লম্বা সময় ধরেই দলের বাইরে থাকা জাহানারা চলতি বছরের মে’তে সর্বশেষ ম্যাচ খেলেছেন।


অন্যদিকে সাম্প্রতিক পারফরম্যান্স ভালো না হওয়ায় দলে সুযোগ মেলেনি অভিজ্ঞ ক্রিকেটার সালমা খাতুনের। টি-টোয়েন্টির পর ওয়ানডেতেও উপেক্ষিত এই দুই সিনিয়র ক্রিকেটার।


তবে জাহানারা সুযোগ না পেলেও স্ট্যান্ডবাই তালিকায় রয়েছেন সালমা। তার সঙ্গে আরও দুই ক্রিকেটার শরিফা খাতুন ও শারমিন আক্তার সুপ্তাকে রাখা হয়েছে।


এদিকে ১৬ জনের স্কোয়াডে সুলতানা খাতুনের খেলা নিয়ে শঙ্কা আছে। কেননা, ওয়ানডে সিরিজ তিনি খেলবেন কি, খেলবেন না; তা তার ফিটনেস টেস্ট উতরানোর ওপরেই নির্ভর করছে।


আগামী ৪ নভেম্বর থেকে শুরু হবে দুই দলের মধ্যকার ওয়ানডে সিরিজ। এ ছাড়া সিরিজের বাকি দুই ম্যাচ মাঠে গড়াবে ৭ ও ১০ নভেম্বর। সকাল সাড়ে ৯টা থেকে মাঠে গড়াবে ওয়ানডে ম্যাচগুলো। সবগুলো ম্যাচই হবে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুরে।


বাংলাদেশের ওয়ানডে দল :
নিগার সুলতানা জ্যোতি-(অধিনায়ক), নাহিদা আক্তার, ফারজানা হক, শামীমা সুলতানা, সোবহানা মোস্তারি, রিতু মনি, স্বর্ণা আক্তার, ফাহিমা খাতুন, সানজিদা আক্তার মেঘলা, রাবেয়া, মারুফা আক্তার, দিশা বিশ্বাস, মুর্শিদা খাতুন, সুমাইয়া আক্তার, নিশিতা আক্তার নিশি, সুলতানা খাতুন*


স্ট্যান্ডবাই : সালমা খাতুন, শরিফা খাতুন, শারমিন আক্তার।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com