ক্রিকেট বিশ্বকাপ ২০২৩
১৪ অক্টোবর হতে যাচ্ছে ক্রিকেটের এল ক্লাসিকো
প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ২২:৪৪
১৪ অক্টোবর হতে যাচ্ছে ক্রিকেটের এল ক্লাসিকো
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আরও একটি হাইভোল্টেজ ম্যাচ দেখার অপেক্ষায় বিশ্ব। ভারত ও পাকিস্তান নিজেদের মধ্যে কোন দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি গত ১১ বছরেরও বেশি সময় ধরে। ২০১২ সালে সবশেষ ভারত সফর করেছিল পাকিস্তান। এরপর থেকে রাজনৈতিক কারণেই দু'দেশের সফর বন্ধ। কিন্তু যখনই ক্রিকেটের ২২ গজে মুখোমুখি হয় এই দুই দল, উত্তেজনার পারদ থাকে তুঙ্গে। ভারত-পাকিস্তান লড়াই হয়ে পড়ে মহাকাঙ্খিত, সেটা যেমন দর্শকদের জন্য, তেমনি আয়োজক, স্পন্সর ও ব্রডকাস্টারদের জন্যও।


বিশ্বকাপে আগামী ১৪ অক্টোবর, রবিবার আহমেদাবাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সেই ভারত পাকিস্তান মহারণ। এশিয়া কাপ জিতে আত্মবিশ্বাসী ভারত আছে ওয়ানডে র‍্যাংকিংয়ের শীর্ষে। দলের প্রতিটা খেলোয়াড় ফর্মে থাকায় এবারের শিরোপার অন্যতম দাবিদার ভারত।


পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে দারুণ খবর আছে ভারত ক্রিকেট ভক্তদের জন্য। কারণ অবশেষে দলের সাথে যোগ দিচ্ছেন শুভমান গিল। বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচের আগে হঠাৎ করে জানা যায়, তিনি ডেঙ্গুতে আক্রান্ত। এরপর অস্ট্রেলিয়া ও আফগানিস্তান ম্যাচ খেলতে পারেননি। যদিও পাকিস্তানের বিপক্ষেও খেলা নিয়ে কিছু শঙ্কা এখনো রয়ে গেছে। তবুও দলের সাথে যোগ দেওয়া পাকিস্তানের বিপক্ষে তাকে একাদশে দেখা গেলে খুব একটা অবাক হওয়ার কিছু থাকবে না।


বিসিসিআই- এর এক কর্মকর্তা জানিয়েছেন, “গিল পুরোপুরি ঠিক আছে এবং সে চেন্নাই ছেড়ে আজকেই আহমেদাবাদ যাচ্ছে।”


এ বছরে ওয়ানডেতে সর্বোচ্চ রান সংগ্রাহক গিল। এখন পর্যন্ত তাঁর সংগ্রহ ১২৩০ রান। তাই গিল যদি মাঠে নামে পাকিস্তানের বোলারদের জন্য তা হবে নতুন একটি চ্যালেঞ্জ।


এদিকে পাকিস্তানও প্রথম দুই ম্যাচ জিতে ভারতকে হারাতে বদ্ধপরিকর। শেষ ম্যাচে শ্রীলংকার বিপক্ষে রেকর্ড রান তাড়া করে ম্যাচ জিতায় দলের আত্মবিশ্বাস আরো বেড়েছে। দলে আপাতত সবাই শতভাগ ফিট এবং নিজের সেরাটা দেওয়ার জন্য প্রস্তুত।


বিবার্তা/পুলক/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com